আবার সেই আলোচিত জুটি...
২১ ডিসেম্বর, ২০১৭ ইং
আবার সেই আলোচিত জুটি...
সালমান খান-ক্যাটরিনা কাইফ—পর্দার বাইরে এই জুটিকে নিয়ে যত তোলপাড় হয়েছে, ততটা আলোড়ন রুপালি পর্দায় দেখাতে পারেননি তারা। সর্বশেষ তাদের দুজনকে একসঙ্গে দেখা গেছে পাঁচ বছর আগে ‘এক থা টাইগার’ ছবিতে। আগামী সপ্তাহে ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিতে তারা আবার জুটিবদ্ধ হয়ে আসছেন। ফলে তাদেরকে ঘিরে নতুন করে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বলিউডের বহুল আলোচিত এই জুটিকে নিয়ে লিখেছেন রেজাউল করিম খোকন

২০০৫ সালে সালমান খান ক্যাটরিনা কাইফের সঙ্গে প্রথম জুটি বেঁধে অভিনয় করেছিলেন ‘ম্যানে পেয়ার কিউ কিয়া’ ছবিতে। ডেভিড ধাওয়ান পরিচালিত রোমান্টিক কমেডি ধাঁচের ছবিটি বক্সঅফিস কাঁপাতে পারেনি। তখন ক্যাটরিনা সবে বলিউডে পা রেখেছেন। সালমান লন্ডন থেকে আসা এই অভিনেত্রী কাম মডেলের ফ্রেন্ড, ফিলসফার এবং গাইড হিসেবে আবির্ভূত হন তখন। এরপর ‘পার্টনার’-এ ক্যাটরিনা সালমান খানের সঙ্গে অভিনয় করলেও ওই ছবিতে তারা জুটি ছিলেন না। ছবিটিতে ক্যাটরিনা গোবিন্দের বিপরীতে নায়িকা হয়েছিলেন। ‘পার্টনার’ বক্স অফিসে ভালো করেছিল। ২০০৮ সালে প্রখ্যাত চিত্রনির্মাতা সুভাস ঘাই তাদের দুজনকে জুটিবদ্ধ করে নির্মাণ করেন ‘যুবরাজ’। ছবিটি চরমভাবে ফ্লপ করে। ২০১১ সালে মুক্তি পাওয়া ব্লকবাস্টার সিনেমা ‘বডিগার্ড’-এ নায়ক-নায়িকা ছিলেন সালমান খান-কারিনা কাপুর। ‘বডিগার্ড’-এ একটি আইটেম সংয়ে পারফর্ম করেছিলেন ক্যাটরিনা কাইফ। ২০১২ সালে কবির খান পরিচালিত রোমান্টিক স্পাই থ্রিলার ‘এক থা টাইগার’-এ আবার জুটি বেঁধে পর্দায় উপস্থিত হন সালমান-ক্যাটরিনা। ধুন্ধুমার অ্যাকশন আর চোখ ধাঁধানো স্ট্যান্টে পরিপূর্ণ এই ছবিতে এই জুটি প্রথমবারের মতো বড় ধরনের সাফল্য পায়। যদিও ততদিনে ক্যাটরিনা অক্ষয় কুমার, রণবীর কাপুর, ইমরান খান, আমিন খান, শাহরুখ খান প্রমুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন এবং উল্লেখযোগ্য সাফল্যও পেয়েছেন।

একমাত্র ‘এক থা টাইগার’ ছাড়া আর কোনো সিনেমায় সালমান-ক্যাটরিনা জুটি সাফল্যের চমক দেখাতে পারেননি। আবার বলিউডের আলোচিত-বিতর্কিত এই জুটি যখন পাঁচ বছর পর ‘টাইগার জিন্দা হ্যায়’-এর মাধ্যমে পর্দায় ফিরছেন, তখন স্বাভাবিকভাবেই দর্শকদের আবার আগ্রহ, কৌতূহলের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন তারা। সবার উত্সুক দৃষ্টি এখন ‘টাইগার জিন্দা হ্যায়’-এর দিকে। সিক্যুয়ালের আগের ছবি ‘এক থা টাইগার’-এর বক্স অফিস সাফল্যের রেকর্ড কি ছাড়িয়ে যেতে পারবে নতুন ছবিটি?

সালমান খানের প্রেমিকা হিসেবে একসময়ে বলিউডে পরিচিতি পেয়েছিলেন ক্যাটরিনা। সালমানই তাকে হিন্দি সিনেমায় অভিনেত্রী হিসেবে একটা জায়গা করে দিতে প্রভাব-প্রতিপত্তি কাজে লাগিয়েছেন। তখন সালমানের হবু স্ত্রী হিসেবে সবাই ক্যাটরিনাকে ভাবতে শুরু করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সালমানের বলয় থেকে বেরিয়ে আসেন তিনি। ক্যাটরিনা এক পর্যায়ে সালমান খানের কাছ থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে চেয়েছেন। তখন প্রেমিক হিসেবে রণবীর কাপুরকে পাশে পেয়ে পৃথিবীটাকে অন্যভাবে দেখতে শুরু করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত রণবীরের সঙ্গেও তার গাঁটছড়া বাঁধা হয়নি। রণবীরের সঙ্গে সম্পর্ক চুকে যাওয়ার পর ভাঙা মন নিয়ে ক্যাট যখন দিশেহারা, মানসিকভাবে বিপর্যস্ত; তখন তার পাশে আবার বন্ধুর মতো সহানুভূতি আর সহযোগিতার মনোভাব নিয়ে দাঁড়িয়েছেন সালমান। প্রেমিক নয়, সত্যিকার বন্ধু হিসেবে ক্যাটরিনার মঙ্গল কামনায় নতুনভাবে সাহায্য-সহযোগিতা করছেন তিনি। এই বন্ধুত্বের প্রকাশ ঘটেছে আবার জুটিবদ্ধ হয়ে ‘টাইগার জিন্দা হ্যায়’-এ অভিনয়ের মাধ্যমে। এ ছবিতে সালমান-ক্যাটরিনা জুটির রসায়ন দর্শকদের নতুনভাবে উদ্দীপ্ত করবে। রোমান্টিক পর্দা জুটি হিসেবে তারা আজও দর্শকচিত্তে দোলা দিতে পারেন—এটা প্রমাণ করবে এই জুটি অভিনীত নতুন ছবিটিতে। ‘টাইগার জিন্দা হ্যায়’-এর জন্য সালমান ও ক্যাটরিনা যথেষ্ট পরিশ্রম করেছেন, জীবন বাজি রেখে ঝুঁকিপূর্ণ স্ট্যান্ট দৃশ্যে অভিনয় করেছেন। এই জুটি বলিউডের আরেকটি সাফল্যের নতুন রেকর্ড সৃষ্টি করবে আশা করা যায়। 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২১ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৬
যোহর১১:৫৭
আসর৩:৪১
মাগরিব৫:২০
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৬সূর্যাস্ত - ০৫:১৫
পড়ুন