সংবাদ সংক্ষেপ
১৪ নভেম্বর, ২০১৬ ইং
উল্লাপাড়ায় দুই গ্রুপের

সংঘর্ষে আহত ১৫

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) সংবাদদাতা উল্লাপাড়ার অলিপুর গ্রামে রবিবার দুপুরে বড়হর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ইউপি সদস্য সাইফুল ইসলাম ও লাল মিয়ার দলের সঙ্গে সৃষ্ট সংঘর্ষে ১৫ জন আহত হয়। এদের মধ্যে নামদার আলী, বাবলু মিয়া ও হাফিজুল ইসলামকে গুরুতর অবস্থায় সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে ঐ গ্রামে থমথমে পরিবেশ বিরাজ করছে। গত ১২ নভেম্বর বড়হর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু এই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জহুরুল ইসলাম চৌধুরী পুনঃতফসিল ঘোষণার দাবিতে হাইকোর্টে একটি রিটপিটিশন দাখিল করলে শুনানি শেষে হাইকোর্ট নির্বাচন তিন মাসের জন্য স্থগিত আদেশ দেন। এ নিয়ে বিভিন্ন প্রার্থী ও সমর্থকদের মধ্যে দু’দিন ধরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছিল। এর জের ধরেই গতকাল সাইফুল ইসলামের সঙ্গে প্রতিদ্বন্দ্বী গ্রুপের লোকজনের সংঘর্ষ বাধে।

ধুনটে বাস উল্টে শিশু

নিহত, আহত আট

ধুনট (বগুড়া) সংবাদদাতা বগুড়ার ধুনট-গোসাইবাড়ি সড়কে বাস উল্টে আমেনা খাতুন (সাত) নামে এক শিশু নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছে অন্তত আটজন। রবিবার সকাল সাড়ে ৯টার দিকে বাকসাপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আমেনা খাতুন ধুনট উপজেলার যমুনা নদীর মল্লিক পাড়া চরের আমিনুল ইসলামের মেয়ে।

কামারখন্দে নিখোঁজের ছয়দিন

পর শিশুর লাশ উদ্ধার

কামারখন্দ (সিরাজগঞ্জ) সংবাদদাতা সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় নিখোঁজের ছয়দিন পর নিরব (ছয়) নামে এক শিশুর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত শিশু উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের ধলেশ্বর গ্রামের বারেক তালুকদারের ছেলে। জানা যায়, মঙ্গলবার দুপুরে বাড়ির পাশে অন্য শিশুদের সাথে খেলা করছিলো নিরব। এরই একপর্যায়ে সে নিখোঁজ হয়। পরিবারের লোকজন বাড়ির পাশে পুকুর ও আত্মীয়-স্বজনদের বাড়িতে খোঁজ-খবর নিয়েও তার কোনো সন্ধান পায়নি। রবিবার সকালে উপজেলার জামতৈল ধোপাকান্দি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পেছনে লাশ দেখতে পেয়ে স্থানীয় লোকজন পুলিশে খবর দেয়।

ধুনটে বয়স গোপন করায় জেএসসি

পরীক্ষার্থীর জরিমানা

ধুনট (বগুড়া) সংবাদদাতা বগুড়ার ধুনটে বয়স গোপন করে জেএসসি পরীক্ষায় অংশ নেওয়ায় সেলিম রেজা (২২) নামে এক পরীক্ষার্থীকে দুই হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার ধুনট এনইউ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গণিত বিষয়ে পরীক্ষার সময় এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মাদ ইব্রাহীম এই দণ্ডাদেশ দেন। সেলিম রেজা সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কবিহার গ্রামের লিয়াকত আলীর ছেলে এবং বগুড়া সরকারি আজিজুল হক কলেজের হিসাব বিজ্ঞান শাখার সম্মান শেষ বর্ষের ছাত্র। তিনি বয়স গোপন করে ধুনট উপজেলার বৈশাখী নিম্ন-মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। এ বিষয়ে সেলিম রেজা বলেন, বিজ্ঞান বিভাগের লেখাপড়া করার ইচ্ছা থেকেই নতুনভাবে নিবন্ধন করে চলতি সনের জেএসসি পরীক্ষায় অংশ নিই।

লিপু হত্যার বিচার দাবিতে

রাবিতে বিক্ষোভ

রাবি (রাজশাহী) সংবাদদাতা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। গতকাল রবিবার দুপুরে তৃতীয় বিজ্ঞান ভবনের পাশ থেকে মিছিলটি শুরু হয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে শিক্ষার্থীরা। সমাবেশে বক্তারা বলেন, লিপু হত্যার ২০ দিন পরেও মামলার কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না। সমাবেশ থেকে আগামী মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে প্রতীকী প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। প্রসঙ্গত, গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করা হয়।

কামারখন্দে তিন

শিক্ষকের অর্থদণ্ড

কামারখন্দ (সিরাজগঞ্জ) সংবাদদাতা সিরাজগঞ্জের কামারখন্দে জেডিসি পরীক্ষা কেন্দ্রে অবৈধভাবে প্রবেশ করায় তিন শিক্ষককে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকালে উপজেলার কামারখন্দ ফাযিল স্নাতক মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে পৃথক মাদ্রাসার তিন শিক্ষক অবৈধভাবে প্রবেশ করেন। অবৈধভাবে কেন্দ্রে  প্রবেশের অভিযোগে তাদের প্রতিজনকে ২০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দিন এ অর্থদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার কর্ণসুতি দাখিল মাদ্রাসার শিক্ষক মো. আব্দুর রহিম, ইমাম আবু হানিফা দাখিল মাদ্রাসার শিক্ষক আনিসুর রহমান ও শাহকামাল দাখিল মাদ্রাসার শিক্ষক সানাউল্লাহ।

রাণীনগরে ইভটিজারের

কারাদণ্ড

রাণীনগর (নওগাঁ) সংবাদদাতা নওগাঁর রাণীনগরে রবিবার ৫ম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল শিক্ষার্থীকে ইভটিজিং করার দায়ে আসলাম আলী নামের এক ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। জানা যায়, খাসগড় গ্রামের ইদ্রিস আলীর ছেলে চা বিক্রেতা আসলাম আলী প্রাইভেট পড়ার জন্য পাশের বড়গাছা বাজারে যাওয়ার পথে আকনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই মেয়েটিকে একা পেয়ে জাপটে ধরে শ্লীতাহানির চেষ্টা করে। এসময় মেয়ের চিত্কার শুনে আশ-পাশের লোকজন ছুটে এসে আসলামকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিব আসলামকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ নভেম্বর, ২০২০ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন