পীরগাছার ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা অবৈধ দখলে
পীরগাছা (রংপুর) সংবাদদাতা০৮ ডিসেম্বর, ২০১৬ ইং
পীরগাছার ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা অবৈধ দখলে
পীরগাছায় প্রায় ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা এলাকার একটি প্রভাবশালী মহল অবৈধ দখলে নিয়েছে। এসব জায়গা অবৈধ দখলে যাওয়ায় ছাত্র-ছাত্রীদের পড়ালেখা চরমভাবে ব্যাহত হচ্ছে।

জানা যায়, উপজেলার ৯টি ইউনিয়নে ১৭৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব বিদ্যালয়ের মধ্যে প্রায় ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গায় অবৈধভাবে দখল করে গড়ে উঠেছে মার্কেট। ওই মার্কেটগুলো তৈরিতে সহযোগিতা করেন স্ব স্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা। মার্কেটের দোকান পজিশন হিসেবে মোটা অংকের বিনিময়ে স্থানীয়দের মাঝে এককালীন মাসিক ভাড়ায় বরাদ্দ দিয়েছেন। স্থানীয় দোকান মালিকদের নিকট থেকে নেওয়া মোটা অংকের টাকা ম্যানেজিং কমিটিসহ প্রধান শিক্ষকরা ভাগাভাগি করে নেন। ফলে লাভবান হচ্ছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটি। অবৈধভাবে জমি দখল হওয়া ৩০টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে অন্নদানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মমিনবাজার নব, রড়দরগা, ইছলার হাট, পাঠকশিকড়, রহমতচর, কুটিপাড়া স. প্রাথমিক বিদ্যালয়ে ব্যাপক অনিয়মের মধ্যে জায়গা বরাদ্দ দেওয়া হয়। এসব বিদ্যালয়ের মাঠ ও যাতায়াতের রাস্তার ওপর বসানো হয়েছে পাকা দোকানসহ স্থাপনা। ফলে ছাত্র-ছাত্রীরা মাঠে খেলাধুলাসহ যাতায়াতের সমস্যার সৃষ্টি হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিক-উজ-জামান জানান, যেসব বিদ্যালয়ের জায়গা অবৈধ দখল হয়েছে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ নভেম্বর, ২০২০ ইং
ফজর৫:০৭
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
পড়ুন