আদিতমারীতে কালভার্টের সংযোগ সড়ক না থাকায় ভোগান্তিতে এলাকাবাসী
আদিতমারী (লালমনিরহাট) সংবাদদাতা২৩ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
আদিতমারীতে কালভার্টের সংযোগ সড়ক না থাকায় ভোগান্তিতে এলাকাবাসী
চলাচলের জন্য একটি কালভার্ট নির্মাণ হলেও সংযোগ সড়কে মাটি ভরাট না করায় ভোগান্তিতে পরতে হচ্ছে সেখানকার লোকজনকে। ফলে সরকারের এ প্রকল্প ভেস্তে যেতে বসেছে। আর সংশ্লিষ্ট ঠিকাদার কালভার্টের সংযোগ সড়ক নির্মাণ না করেই চূড়ান্ত বিল উত্তোলন করে সটকে পড়েছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে বিষয়টি নিয়ে একাধিকবার মৌখিকভাবে নির্দেশ দিলেও কোন কর্ণপাত করছেন না বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় ২০১৫-১৬ অর্থ বছরে উপজেলার পলাশী ইউনিয়নের বড়াইবাড়ি বিপত্তরনী হরিমন্দির হতে মহিষাশহর কদমতলা রাস্তায় ৩৪ ফুট দৈঘ্য একটি কালভার্ট নির্মাণের জন্য ২৭ লাখ ৯৪ হাজার ২৫৬ টাকা বরাদ্দ দেওয়া হয়। কাজটি পেয়েছেন মেসার্স সাজ ঘর এন্ট্রারপ্রাইজের হাফিজুর রহমান নামের একজন ঠিকাদার। আর এ কাজের সার্বক্ষণিক তদারকি করবেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)।

এলাকাবাসী অভিযোগ করেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সঙ্গে যোগসাজস করে কালভার্টটির সংযোগ সড়কে মাটি ভরাট না করে ঠিকাদার সমুদয় টাকা তুলে নিয়েছেন। সংযোগ সড়কে মাটি ভরাট না করায় বিপাকে পড়েছেন এলাকাবাসী।

পলাশী ইউনিয়নের বড়াইবাড়ি গ্রামের অবিনাশ চন্দ্র জানান, কালভার্টের সংযোগ সড়কে মাটি ভরাট না করায় এখানকার লোকজনের যাতায়াতের খুবই সমস্যা হচ্ছে। তিনি দ্রুত মাটি ভরাটের জন্য জোর দাবি জানান।

সংশ্লিষ্ট কাজের ঠিকাদার হাফিজুর রহমানের সাথে কয়েকদফা যোগাযোগের চেষ্টা করেও তার মন্তব্য জানা যায়নি।

আদিতমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও- অতিরিক্ত দায়িত্ব) রাশেদুল ইসলাম জানান, বিষয়টি জানার পর সংশ্লিষ্ট ঠিকাদারকে মৌখিকভাবে কয়েক দফা বলা হয়েছে। তিনি আরো জানান, ২/১ দিনের মধ্যে সংযোগ সড়কে মাটি ভরাট করা না হলে প্রয়োজনে তার জামানত থেকে টাকা কেটে কাজ করা হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১০
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬
পড়ুন