সংবাদ সংক্ষেপ
২৩ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
কান্তজীউ মন্দির পরিদর্শনে আসছেন পররাষ্ট্রমন্ত্রীসহ ছয় দেশের রাষ্ট্রদূত

কাহারোল (দিনাজপুর) সংবাদদাতা আজ বৃস্পতিবার দিনাজপুরের কাহারোল উপজেলায় অবস্থিত ঐতিহাসিক কান্তজীউ মন্দির পরিদর্শনে আসছেন “ভিজিট বাংলাদেশ” প্রোগ্রামের আওতায় পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি’র সঙ্গে ছয় দেশের রাষ্ট্র দূতগণ। ছয়টি দেশের রাষ্ট্রদূতরা হলেন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের প্রধান ও রাষ্ট্র দূত মি. পিয়েরি মায়াউডোন, ইতালীর রাষ্ট্রদূত মি. মারিও পালমা, জার্মানী রাষ্ট্রদূত ড. থমাস হেইনরিচ প্রিন্জ, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত মিসেস লিওনি কুয়েলেনাক, ব্রিটিশ হাই কমিশনার মিজঃ এলিসন ব্ল্যাক এবং ডেনমার্কের রাষ্ট্রদূত মিঃ মাইকেল হেমনিটি উইনথার। এ ছাড়াও ব্রিটিশ হাইকমিশনের চিফ প্রটোকল অফিসার একেএম ফজলুল হক প্রতিনিধি দলের সঙ্গে থাকবেন। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আসলাম মোল্লা জানান, আজ বৃস্পতিবার সকাল সাড়ে ৯টায় ঐতিহাসিক কান্তজীউ মন্দির পরিদর্শন করবেন এবং মন্দিরে আসা মন্ত্রী ও রাষ্ট্রদূতগণের জন্য প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

কিশোরগঞ্জে পড়া উত্সব

কিশোরগঞ্জ (নীলফামারী) সংবাদদাতা একুশে ফেব্রয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে মঙ্গলবার কিশোরগঞ্জ উপজেলায় শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের আয়োজনে পড়া উত্সব পালিত হয়েছে। উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের পূর্ব দলিরাম পাঠাগার মাঠ প্রাঙ্গণে ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থীকে নিয়ে এলোমেলো বর্ণ সাজিয়ে লেখা, বর্ণ দিয়ে শব্দ তৈরি, চাঁট দেখে শব্দ লেখা, চিক্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় গাড়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহনেওয়াজ শাহের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উত্তম কুমার রায় সহকারী কমিশনার ভূমি। বিশেষ অতিথি ছিলেন জোয়েল টারনার সিনিয়র প্রোগ্রাম অফিসার আইরেক্স ঢাকা, মুবাররত আরফিন(সিলভিয়া) প্রজেক্ট অফিসার সেভ দ্যা চিলড্রেন ঢাকা প্রমুখ।

 তাড়াশে দুই মাতালের জরিমানা

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা বুধবার তাড়াশে দুই মাতালকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এরা হলেন, জাহিদুল ইসলাম ও রমজান আলী। ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান খান ৫শ টাকা করে দুজনের ১ হাজার টাকা জরিমানা করেন। তাড়াশ থানার এএসআই মো. মামুনুর রশিদ বলেন, জাহিদুল ইসলাম ও রমজান আলী উপজেলার মাধাইনগরে প্রকাশ্যে মদ পান করে মাতলামী করছিল।

বড়াইগ্রামে নয় জুয়াড়ি আটক

বড়াইগ্রাম (নাটোর) সংবাদাতা বড়াইগ্রামের নগর ইউনিয়নের মশিন্দা গ্রামে জুয়া খেলার অপরাধে মঙ্গলবার রাতে ৯ জুয়াড়িকে আটক করেছে পুলিশ। বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর রফিকুল ইসলাম জানান, মশিন্দা গ্রামের শহীদুল ইসলাম মোল্লা, মুকুল হোসেন, গোলাম সাকলাইন, শহীদুল ইসলাম, ইউনুস আলী, আশরাফুল ইসলাম, গোলবার হোসেন, ইয়াকুব আলী ও কামরুল ইসলামকে জুয়া খেলার অপরাধে আটক করা হয়েছে।

ভাষা শহীদদের জন্য ইউএনও’র তবারক বিতরণ

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা তাড়াশে মাতৃৃভাষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনায় নিজ বেতনের টাকা দিয়ে তবারক বিতরণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান খান। মঙ্গলবার উপজেলার বিভিন্ন মসজিদের ৭২ জন ঈমামের মাঝে এ তাবারক বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ মসজিদে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও ইসলামিক ফাউন্ডেশনের সমন্বয় সভা শেষে এ তাবারক বিতরণ করেন। এ সময় সহকারী পল্লী উন্নয়ন অফিসার আব্দুল্লাহ আল আমিন, উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সমন্বয়কারী এমএ মাজিদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অবৈধ বালু উত্তোলনের দায়ে পাঁচজনের জেল-জরিমানা

ডোমার (নীলফামারী) সংবাদদাতা অবৈধভাবে শালকি ও দেওনাই নদীতে বালু উত্তোলনের দায়ে ডোমার উপজেলায় একজনের সাত দিনের কারাদণ্ড ও চারজনের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার(ভূমি) ফুয়ারা খাতুন এ রায় দেন। সাজাপ্রাপ্তদের মধ্যে উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের নুতু মামুদের ছেলে আনারুল ইসলামকে সাত দিনের কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া বড় রাউতা মডেল স্কুলপাড়া গ্রামের মৃত আজিমুদ্দিনের ছেলে নবাব উদ্দিন হিরো, একই এলাকার বুধা মামুদের ছেলে আব্দুল সাত্তার, কলেজপাড়া এলাকার কবেদ আলীর ছেলে মজনু মিয়া ও বাগযোগড়া গ্রামের নাছির উদ্দিনের ছেলে বাবলু হোসেন।

বেড়ায় একুশে বই মেলা

বেড়া (পাবনা) সংবাদদাতা অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বেড়া উপজেলার কাশীনাথপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী বইমেলা। মঙ্গলবার বিকেলে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সামসুন নাহার সুমী অতিথি হিসেবে উপস্থিত থেকে কাশীনাথপুর মহিলা ডিগ্রি কলেজ মাঠে এ মেলার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে কাশীনাথপুর মহিলা কলেজের গভর্নিং বডির সভাপতি এমএম শাহাবুদ্দিন টুটুলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার এসএম ফজলুল হক মাস্টার, পাবনা জেলা পরিষদের সদস্য আমজাদ হোসেন, জাতসাখিনী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু, রূপপুর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম উজ্জ্বল, মাশুন্দিয়া ইউপি চেয়ারম্যান মিরোজ হোসেন প্রমুখ।

জয়পুরহাটে স্কাউট দিবস পালন

জয়পুরহাট প্রতিনিধি স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েলের ১৬০তম জন্মদিন ও স্কাউট দিবস উপলক্ষে বুধবার র্যালি, বৃক্ষ রোপণ ও পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হয়। র্যালি শুরুর আগে শহীদ ডা. আবুল কাশেম ময়দানে জন্মদিনের কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আব্দুর রহিম। এ সময় বক্তব্য রাখেন, পুলিশ সুপার রশীদুল হাসান, জয়পুরহাট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোফাখ্খারুল ইসলাম, জেলা রোভার স্কাউটসের সম্পাদক মাহবুব মোর্শেদুল আলম লেবু, জেলা স্কাউট সম্পাদক আবুল বাশার মণ্ডল, জয়পুরহাট জোনের সহকারী পরিচালক আব্দুর রশিদ প্রমুখ।

পাটগ্রামে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন

পাটগ্রাম (লালমনিরহাট) সংবাদদাতা পাটগ্রাম উপজেলায় প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়েছে। এর উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, এমপি ও সভাপতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মুক্তিযোদ্ধা সংসদ পাটগ্রাম উপজেলা কমান্ডের কমান্ডার এএইচএম সালাউজ্জামান ফারুক সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন, রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান, নূর কুতুবুল আলম পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার প্রমুখ।

আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদেরকে বিনামূল্যে চিকিত্সা

আক্কেলপুর (জয়পুরহাট) সংবাদদাতা আক্কেলপুরে হাস্তাবশন্তপুর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদেরকে বিনামূল্যে চিকিত্সা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলার হাস্তাবশন্তপুর আশ্রয়ণ প্রকল্পের ১২০টি পরিবারের সদস্যদের মাঝে উপজেলা প্রশাসনের আয়োজনে ও আক্কেলপুর স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিত্সা দেওয়া হয়। উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কমল, উপজেলা নির্বাহী অফিসার আফরোজা আখতার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকসেদ আলী মাষ্টার, পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর, উপজেলা কৃষি কর্মকর্তা আকতারুজ্জামান, বগুড়া জিয়া মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ।

ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রস্ততি সভা

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা বেলকুচি উপজেলার ধুকুরিয়াবেড়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় প্রস্ততিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১০ মার্চ ধুকুরিয়াবেড়া উচ্চ বিদ্যালয় মাঠে ধুকুরিয়াবেড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আলহাজ আব্দুল লতিফ বিশ্বাস। উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কার্যালয়ে বেলকুচি উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গোপাল চন্দ্র প্রামানিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কামাল আহাম্মেদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের উপ মানবাধিকার বিষয়ক সম্পাদক শাহিন মিয়া, বেলকুচি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম প্রমুখ।

তারাগঞ্জে দুই ইয়াবা ব্যবসায়ী আটক

তারাগঞ্জ (রংপুর) সংবাদদাতা তারাগঞ্জে বুধবার ভোররাতে দুই ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, মো. মোশারফ হোসেন বাবু ও সামছুল হক সোহেল। তাদের কাছ থেকে ৪৫ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির ১ হাজার ৬শ টাকা উদ্ধার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে এসআই মশিউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ উপজেলা সদরের নতুন চৌপথী জামে মসজিদের পিছনে সামছুল হক সোহেলের বাসায় অভিযান চালায়। এ সময় ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই দুজনকে আটক করে।

ডিমলায় পড়া উত্সব অনুষ্ঠিত

ডিমলা (নীলফামারী) সংবাদদাতা ডিমলায় বুধবার দুপুরে উপজেলা পরিষদ মাঠে পড়া উত্সব অনুষ্ঠিত হয়েছে। আরডিআরএস বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় গঠন দক্ষতা প্রসার (রিড) শিশু শিক্ষার্থীদের পড়া উত্সবের আয়োজন করেন। উত্সবে উপজেলার ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ২১৬জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, আরডিআরএসের টেকনিক্যাল অফিসার জহুরুল ইসলাম প্রমুখ।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১০
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬
পড়ুন