রাবিতে শিবিরের ১২ নেতা-কর্মী গ্রেফতার
১০ আগষ্ট, ২০১৭ ইং
রাবি সংবাদদাতা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সোহরাওয়ার্দী হলে অভিযান চালিয়ে ছাত্র শিবিরের ১২ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। গত মঙ্গলবার রাতে হলে রাবি শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশে দেয়।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু গত মঙ্গলবার রাত ১২টার দিকে হলের ১৪৩ নম্বর কক্ষে সাহেব রানাকে শিবিরকর্মী সন্দেহে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে তিনি শিবিরের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাত ৩টা পর্যন্ত বিভিন্ন কক্ষে অভিযান চালিয়ে ১১ নেতা-কর্মীসহ শিবিরের অসংখ্য সাংগঠনিক বই, দুটি কম্পিউটার, রিপোর্ট বই, ডায়েরি, অর্থ বিভাগের ১৯ হাজার টাকা, শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীর নামের তালিকা, শিবিরের গুরুত্বপূর্ণ বিভিন্ন ডকুমেন্ট উদ্ধার করা হয়।

অভিযান শেষে আটককৃত ১২ জন শিবির নেতা-কর্মীকে বেধড়ক মারধর করে ভোর ৪টার দিকে মতিহার থানা পুলিশে সোপর্দ করে রাবি ছাত্রলীগের নেতা-কর্মীরা। মারধরের ঘটনায় গুরুতর আহত কয়েকজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, গোয়েন্দা ও প্রশাসনের কাছ থেকে গোপন সংবাদের ভিত্তিতে আমরা সোহরাওয়ার্দী হলের সাহেব রানা ও নাবিউলকে জিজ্ঞাসাবাদ করি। জিজ্ঞাসাবাদে তারা শিবিরের সাথে সম্পৃক্ততা থাকার কথা স্বীকার করেন। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আমরা হলের বেশ কয়েকটি কক্ষে অভিযান চালিয়ে ১২ জন ও সকালে আরও একজনকে আটক করে পুলিশে সোপর্দ করি।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ওসি (তদন্ত) মাহবুব হোসেন বলেন, অভিযান চালানোর সময় আমরা হলে উপস্থিত ছিলাম কিন্তু হল প্রশাসনের অনুমতি না থাকায় আমরা অভিযানে অংশ নেইনি। ছাত্রলীগের নেতা-কর্মীরা রাতে ১৩ জন শিবিরের নেতা-কর্মীকে আটক করে আমাদের হাতে সোপর্দ করেছে। আটককৃতদের অধিকাংশই শিবিরের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় আমরা তাদেরকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং একজনকে থানায় পাঠিয়েছি। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১০ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৯
এশা৭:৫৭
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৪
পড়ুন