সৈয়দপুরে ‘পথচারীদের জন্য ফুটপাত’ ক্যাম্পেইন শুরু
১১ অক্টোবর, ২০১৭ ইং
সৈয়দপুরে ‘পথচারীদের জন্য ফুটপাত’ ক্যাম্পেইন শুরু
g সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) উদ্যোগে ‘পথচারীদের জন্য ফুটপাত’ ক্যাম্পেইন শুরু হয়েছে। পাঁচ দিনব্যাপী সচেতনতামূলক ওই কর্মসূচি মঙ্গলবার বেলা ১১টায় উদ্বোধন করা  হয়। ওই ক্যাম্পেইন উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদ।

এ সময় সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো. আমজাদ হোসেন সরকার, পৌরসভার সাবেক মেয়র আখতার হোসেন বাদল, দি সৈয়দপুর বণিক সমিতির সভাপতি মো. ইদ্রিস আলী, ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, শিক্ষক ও সাংবাদিকরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদ জানান, এই মুহূর্তে সৈয়দপুরে যানজট অন্যতম প্রধান সমস্যা। আমরা সমস্যা চিহ্নিত করে গণসচেতনতামূলক ওই কর্মসূচি গ্রহণ করেছি। কর্মসূচি সফল করতে সৈয়দপুর থানা, ট্রাফিক বিভাগ, পৌরসভা, স্থানীয় সকল সাংবাদিক, সোশ্যাল মিডিয়া অ্যাকটিভিটিস, নাগরিক সমাজ ও শিক্ষার্থীরা সহযোগিতা করছে। সকলকে নিয়ে পাঁচ দিনব্যাপী ওই কর্মসূচি শুরু হলো। তিনি জানান, ক্যাম্পেইনের স্লোগান হলো ‘দখলমুক্ত পথ চাই, যানজটমুক্ত রাস্তা চাই’। হাঁটবো এবার ফুটপাতে, পড়বো না আর বিপদে’। আমার ফুটপাত আমার অধিকার’।

তিনি আরও জানান, ক্যাম্পেইনটি হচ্ছে কেবলমাত্র ব্যবসায়ীদের সচেতন করার জন্য। এরপরেও যদি ফুটপাত দখলমুক্ত না হয় সেক্ষেত্রে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পরে শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করার সময় ফুটপাতের দোকানদার, ব্যবসায়ীদের মাঝে সচেতনতামূলক প্রচারপত্র (লিফলেট) বিতরণ করা হয়। ইউএনওর নেতৃত্বে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সড়ক, পাঁচমাথা মোড়, শেরেবাংলা সড়ক, শহীদ ডা. জিকরুল হক সড়কে প্রচারণায় অংশ নেন। আগামী ১৫ অক্টোবর ওই ক্যাম্পেইন শেষ হবে। শেষ দিনে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে বলে সূত্র জানায়।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৬
আসর৩:৫৮
মাগরিব৫:৪০
এশা৬:৫১
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন