নেপালের শিক্ষার্থীরা টিএমএসএসকে নিয়ে ইন্টার্নি করছে
১১ অক্টোবর, ২০১৭ ইং
g বগুড়া অফিস

বহুমুখী কার্যক্রম পরিচালনা করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পরিচিতি পাওয়া প্রতিষ্ঠান ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘ (টিএমএসএস)। এই সংস্থার কার্যক্রম সম্পর্কে জানতে ও গবেষণা করতে দেশি-বিদেশি প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করছে। এরই অংশ হিসেবে টিএমএসএস এর কার্যক্রম নিয়ে গবেষণা করছে নেপালের কাঠমুণ্ডু ইউনিভাসির্টি নিয়ন্ত্রিত নেপাল ন্যাশনাল কলেজের শিক্ষার্থীরা ।

নেপাল ন্যাশনাল কলেজের ব্যাচেলর ডিগ্রিতে অধ্যায়নকারী তিন শিক্ষার্থী টিএমএসএস এর সকল শিক্ষা প্রতিষ্ঠান, মাইক্রো ফাইন্যান্স, মেডিক্যাল কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজ, টেকনিক্যাল কলেজ, পুন্ড্র ইউনিভাসির্টিসহ সংস্থার ব্যবস্থাপনা কার্যক্রম সম্পর্কে গবেষণা করবে। এই গবেষণা তাদের শিক্ষা কার্যক্রমের একটি অংশ।

নেপাল ন্যাশনাল কলেজে অধ্যায়নকারী কীর্তি কর্মচারী, রঞ্জিতকার অংকিতা ও লিম্বু স্মিতা দুই মাসের ইন্টার্নি করতে এখন টিএমএসএস ফাউন্ডেশন অফিস বগুড়ায় বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করছেন। মঙ্গলবার ১০ অক্টোবর তারা টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সঙ্গে সাক্ষাত্ করেন। এ সময় তারা জানান, আগামীতেও নেপাল ন্যাশনাল কলেজের শিক্ষার্থীরা টিএমএসএস কে নিয়ে গবেষণা কার্যক্রম অব্যাহত রাখবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৬
আসর৩:৫৮
মাগরিব৫:৪০
এশা৬:৫১
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন