সহপাঠীর জানাজায় অংশ নিতে বাস না দেওয়ায় রাবির প্রশাসনিক ভবন ঘেরাও
২০ ডিসেম্বর, ২০১৭ ইং

রাবি সংবাদদাতা

সহপাঠীর জানাজায় অংশ নিতে বাস না দেওয়ায় প্রশাসন ভবন ঘেরাও করে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফার্সি ভাষা ও সাহিত্যের শিক্ষার্থীরা। গত সোমবার দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তারা এ অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় তাদের কর্মসূচিতে একাত্মতা জানিয়ে ছাত্রলীগও বাসের দাবিতে আন্দোলন করে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সানিউর রহমান গত এক সপ্তাহ ধরে দুরারোগ্য ব্যাধি ‘হেপাটাইটিস বি’ ও জন্ডিসে আক্রান্ত হয়ে প্রথমে রাজশাহীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি ছিলেন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকার বিআরবি মেডিক্যাল ও মুগদা সরকারি হাসপাতালের আইসিইউতে তিনদিন চিকিত্সাধীন ছিলেন। গত সোমবার সকাল সাড়ে ৯টায় চিকিত্সাধীন অবস্থায় সানি মারা যান। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক। তিনি নেত্রকোনার আটপাড়া থানার দেওশ্রী গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে। গত ৪ অক্টোবর ফজলুর রহমান সড়ক দুর্ঘটনায় মারা যান। গত সোমবার সন্ধ্যা ৬টায় সানির জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী মারা গেলে তার জানাজায় অংশ নিতে এর আগে বাস দেওয়া হয়েছে। কিন্তু এবার বাস না দেওয়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা ও সানির বন্ধুরা প্রশাসন ভবন ঘেরাও করে অবস্থান কর্মসূচি পালন করে। প্রশাসন আমাদের বাস দেয়নি। তাই আমরা নিজেরাই বাসের ব্যবস্থা করেছি।’

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন