দিনাজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে ছয় কোটি টাকার রাজস্ব আদায়
২০ ডিসেম্বর, ২০১৭ ইং
স্টাফ রিপোর্টার, দিনাজপুর

দিনাজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস গত অর্থ বছরে প্রায় ছয় কোটি টাকা রাজস্ব আদায় করেছে। এই সময়ে সর্বমোট ১৬ হাজার ৬৬০টি পাসপোর্ট প্রস্তুত করে সরবরাহ করেছে আবেদনকারীদের নিকট।

দিনাজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক রোতিকা সরকার জানান, গত ২০১৬-১৭ অর্থ বছরে এই অফিসে পাসপোর্টের জন্য মোট ১৬ হাজার ৮৩৫টি আবেদন জমা পড়ে। এর মধ্যে ১৬ হাজার ৬শ’ ৬০টি পাসপোর্ট প্রস্তুত করা হয়। আর পাসপোর্ট গ্রহণ করেন ১৬ হাজার ৪শ’ ৭ জন। চলতি অর্থবছরে প্রায় ১৬ হাজার পাসপোর্ট তৈরির টার্গেট নিয়ে কাজ করা হচ্ছে। ইতোমধ্যেই অর্থাত্ ৩০ নভেম্বর পর্যন্ত আবেদন জমা পড়েছে ৯ হাজার ১শ’ ৫টি। এ সময় পাসপোর্ট প্রস্তুত করা হয়েছে ৭ হাজার ৬শ’ ২০টি। এর মধ্যে আবেদনকারীদের মধ্যে বিতরণ করা হয়েছে ৭ হাজার ১শ’ ৭টি পাসপোর্ট।

এদিকে এই আঞ্চলিক পাসপোর্ট অফিসে জনবলের কিছুটা ঘাটতি থাকলেও এখানে পাসপোর্ট গ্রহিতাদের কোনো সমস্যা হচ্ছে না। নির্ধারিত সময় পাসপোর্ট তৈরি করে আবেদনকারীদের সরবরাহ করা হচ্ছে।

পাসপোর্ট আবেদনকারী আদিয়ান আরাফ রহমান জানান, কোনো বাধা না পেয়ে নির্বিঘ্নে সকল কাগজপত্র জমা দিয়ে গেলাম। কোনো সমস্যা হয়নি বা কোনো দালালও এই অফিসে দেখতে পেলাম না। অথচ ইতিপূর্বে এই অফিসে দালালে বেষ্টিত ছিল। এবার তা চোখে পড়ল না।

একজন মহিলা পাসপোর্টকারী রেবেকা সুলতানা জানান, পূর্বের তুলনায় বর্তমানে পাসপোর্ট অফিসের পরিবেশ অনেক ভাল। কোনো ঝুটঝামেলা ছাড়াই পাসপোর্ট ফরম জমা দিয়ে গেলাম। এ পরিবেশ যেন আগামীতেও অব্যাহত থাকে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন