নানা আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন
১১ মার্চ, ২০১৮ ইং
নানা আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

ইত্তেফাক ডেস্ক

শনিবার সারাদেশে নানা আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর।

রংপুর:‘জানবে বিশ্ব জানবে দেশ, দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে রংপুর জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিস ঋ্যান্ড ডিফেন্সের উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আসাদুজ্জামান শেখ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রশিদুল মোন্নাফ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক ইউনুস আলী, নেজারত ডেপুটি কালেক্টর মাহমুদুল হাসান, রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার জিয়ারউর রহমান প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ: ভূমিকম্পো ও অগ্নিকাণ্ড নির্বাপণ বিষয়ক বিশেষ মহড়া, র্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। বেলা ১১টায় নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে জেলা প্রশাসন এসব কর্মসূচির আয়োজন করে। এর আগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়। র্যালিতে জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরশাদ হোসেন খান, সদর উপজেলা চেয়ারম্যান মোখলেশুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ অংশ নেন।

বগুড়া:জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে সকালে বগুড়ায় শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে এবং বগুড়া এডিপি ওয়ার্ল্ড ভিশনের সহযোগীতায় এসব কর্মসূচি পালিত হয়। সকালে বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীর নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ কওে সেন্ট্রাল হাইস্কুল মাঠে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে সেন্ট্রাল হাইস্কুল মাঠে পরবর্তী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা শাহারুল ইসলাম মো. আবু হেনার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিরুল ইসলাম।  বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হামিদুল ইসলাম প্রমুখ।

লালমনিরহাট : জেলা পরিষদ মিলনায়তন থেকে একটি র্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল আলম সরকার। বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা ফেরদৌস আলম, ক্যাপ্টেন (অব.) আজিজুল হক বীর প্রতীক, ব্রাক জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম, আরডি আর এস কর্মসূচী ব্যবস্থাপক মাঈদুল ইসলাম।

এছাড়া লালমনিরহাটের আদিতমারী, কালীগঞ্জ দিনাজপুরের কাহারোল, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী, রাজশাহীর বাগমারা,  বাঘা, বগুড়ার সোনাতলা, ধুনট নন্দীগ্রাম, নওগাঁর রাণীনগর, ধামইরহাট, গাইবান্ধার পলাশবাড়ীসহ বিভিন্ন জেলা ও উপজেলায় অনুরূপ কর্মসূচি পালিত হয়েছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন