রবীন্দ্রনাথের অনুপ্রেরণা ধারণ করতে হবে
১১ মার্চ, ২০১৮ ইং

আসাদুজ্জামান নূর

নীলফামারী প্রতিনিধি

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর (এমপি) বলেছেন, স্বাধীনতা বিরোধী শক্তির বিরুদ্ধে যে শক্তি দিয়ে আমরা লড়াই করেছি সেই শক্তির ধারক-বাহক রবীন্দ্রনাথ। রবীন্দ্রনাথ আমাদের আলো ঘর, তার অনুপ্রেরণা আমাদের ধারণ করতে হবে।

শুক্রবার নীলফামারী সরকারি হাই স্কুল মাঠে তিন দিনব্যাপী ৩৭তম জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী আরো বলেন, বিরুদ্ধ স্রোত যতই প্রবাহিত হোক না কেন নীলফামারীর মানুষ মনে প্রাণে বাঙালি। রবীন্দ্রনাথের চেতনায় জাগ্রত। আমরা রবীন্দ্র চেতনায় দেশকে স্বাধীন করতে পেরেছি। যে জাতির বঙ্গবন্ধু আছে, রবীন্দ্রনাথ, সুকান্ত, নজরুল আছে সেই জাতি কখনই ভীরুর জাত নয়।

আসাদুজ্জামান নূর বলেন, রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদ শুধু সঙ্গীত, নৃত্য কিংবা আলোচনার মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। মানুষের মাঝে চেতনা তৈরি, সচেতন করা, অসাম্প্রদায়িক, জঙ্গিবাদ ও সন্ত্রাস মুক্ত বাংলাদেশ গড়তে সহায়ক হবে। কারণ সংস্কৃতির মাধ্যমে অসাম্প্রদায়িকতা প্রতিষ্ঠা করা সম্ভব। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে যারা বিরোধিতা করেছিল, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে, তারাই ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছে, একই শক্তি জঙ্গিবাদের সৃষ্টি করেছে। যারা ধর্মের নামে মানুষ খুন করে তারা কোনো ধর্মের অনুসারী হতে পারে না। জঙ্গিবাদ কোনো ধর্ম সমর্থন করে না। আর এই স্বাধীনতা বিরোধী শক্তি ক্রমেই পরাজিত হচ্ছে।

জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের কেন্দ্রীয় সভাপতি ড. সনজীদা খাতুনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, পরিষদের সাধারণ সম্পাদক বুলবুল ইসলাম, নীলফামারী রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের সদস্য সচিব ডা. মুজিবুল হাসান চৌধুরী শাহীন, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ প্রমুখ।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন