বাগাতিপাড়ায় সরকারি স্কুলের গেটসহ প্রাচীর নির্মাণে নিম্নমানের ইট
৩০ এপ্রিল, ২০১৮ ইং

বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতা

বাগাতিপাড়ায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গেটসহ প্রাচীর নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি অভিযোগের সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্রে জানা যায়, উপজেলা প্রশাসন কার্যালয়ের নিকটতম শিক্ষা প্রতিষ্ঠান পেড়াবাড়ীয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। শিক্ষা প্রতিষ্ঠানটিতে ১৮৮ মিটার প্রাচীর ও একটি গেট নির্মাণে প্রায় ১৮ লাখ টাকা বরাদ্দ হয়। নাটোরের এমএন ট্রেডার্সের পক্ষে কাজটি করছেন স্থানীয় ঠিকাদার হেলাল উদ্দিন নাসির। প্রাচীর ও গেটের কাজ করতে খুবই নিম্নমানের ইট দেওয়ার অভিযোগ উঠেছে ওই ঠিকাদারের বিরুদ্ধে।

অভিযুক্ত ঠিকাদার হেলাল উদ্দিন নাসির এ অভিযোগ স্বীকার করে দাবি করেন, ভাটা থেকে তিনি ভালো ইট চাইলেও তারা সাইডে খারাপ ইট দেয়। খারাপ ইটগুলো তুলে নিয়ে ভালো ইট দিয়েই কাজ করবে বলে জানান তিনি।

পেড়াবাড়ীয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিনুল হক, বিদ্যালয় পরিচালনা কমিটি ও স্থানীয়রা বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। প্রশাসনের সকল দপ্তর যেখানে আর সেখানেই নির্মাণ কাজে নিম্নমানের ইট ব্যবহার, খুবই দুঃখজনক বলেন তারা।

উপজেলা প্রকৌশলী এএসএম শরিফ খান বলেন, ‘ওই ঠিকাদারকে খারাপ ইট তুলে নিয়ে নতুন ইট দিয়ে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। কোনোভাবেই নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না।’ কাজটি নিয়মিত মনিটরিং করা হবে বলেও জানান তিনি।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন