ব্যতিক্রমী উদ্যোগ
ক্যাম্পাস প্রতিবেদক০১ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
ব্যতিক্রমী উদ্যোগ
স্টামফোর্ড ইউনিভার্সিটি  9

ধানমন্ডি 

এলাকায় পাবলিক প্লেসে ধূমপানকে নিরুত্সাহিত করা হয় দ্বিতীয় দিনে। একই দিন ধূমপায়ীদের মাঝে ধূমপানের ক্ষতিকর দিক

তুলে ধরা

হয়

সামাজিক সচেতনতা বৃদ্ধি ও সমাজ উন্নয়নের লক্ষ্যে ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছে স্টামফোর্ড ইউনিভার্সিটি। এর অংশ হিসাবে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ সপ্তাহব্যাপী সামাজিক সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম পরিচালনা করে। প্রথম দিনে রাজধানীর ধানমন্ডি লেকে রবীন্দ্র সরোবরে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। ধানমন্ডি এলাকায় পাবলিক প্লেসে ধূমপানকে নিরুত্সাহিত করা হয় দ্বিতীয় দিনে। একই দিন ধূমপায়ীদের মাঝে ধূমপানের ক্ষতিকর দিক তুলে ধরা হয়। তৃতীয় দিনে সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।

ঢাকার অদূরে মানিকগঞ্জের বালিয়াটি ঈশ্বরচন্দ্র উচ্চ বিদ্যালয় পরিদর্শন এবং এ সময় বিদ্যালয়ের অষ্টম থেকে দশম পর্যন্ত ছাত্র-ছাত্রীদের মাঝে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় চতুর্থ দিনে। পঞ্চম দিনে আসন্ন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়। ষষ্ঠ দিনে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীদের মধ্যে বিনামূল্যে ওষুধ ও নগদ অর্থ প্রদান করা হয়। সপ্তাহব্যাপী এই প্রচারণায় বিভাগীয় সকল শিক্ষক ও প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণ করে। কর্তৃপক্ষ বলছে, এমন উদ্যোগের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম তৈরি হয়। সমাজ উন্নয়নের কথা ভাবতে শিখে।

সম্প্রতি সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম. ফিরোজ    আহমেদ। আর সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো: হাবিবুর রহমান।

 

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:২১
যোহর১২:১৩
আসর৪:০৯
মাগরিব৫:৪৮
এশা৭:০৩
সূর্যোদয় - ৬:৩৯সূর্যাস্ত - ০৫:৪৩
পড়ুন