‘আগামীর ফাইন্যান্স লিডারদের প্রতিযোগিতা’
২৭ ডিসেম্বর, ২০১৭ ইং
‘আগামীর ফাইন্যান্স লিডারদের প্রতিযোগিতা’

  ক্যাম্পাস প্রতিবেদক

 

সম্প্রতি রাজধানীর ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের সেলিব্রেশন হলে অনুষ্ঠিত হয়ে গেলো বিনিয়োগ ব্যবস্থাপনা প্রতিযোগিতা ‘ফিনউইটজ ২০১৭’র গ্র্যান্ড ফিনালে। এলআর গ্লোবাল বাংলাদেশের সহযোগিতায় ফিনউইটজ ২০১৭-এর আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ কমিউনিকেশন ক্লাব (আইবিএসিসি)।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির চেয়ারম্যান ড. আবদুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন এলআর গ্লোবাল বাংলাদেশ এএমসি লিমিটেডের প্রধান নির্বাহী রিয়াজ ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এ. কে. এম. সাইফুল মজিদ।

বাংলাদেশে প্রথমবারের মতো ‘বিনিয়োগ ব্যবস্থাপনা’ ভিত্তিক আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা আয়োজনের প্রচেষ্টাতেই ‘ফিনউইটজ ২০১৭’-এর আয়োজন করে আইবিএসিসি। সারাদেশের ২৫টি বিশ্ববিদ্যালয় থেকে ১৭৪টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতাটি ছিল দেশের ব্যবসা প্রশাসন শিক্ষার্থীদের জন্য বিশেষ এক মঞ্চ যেখানে ফাইন্যান্স বিষয়ে উত্সাহী শিক্ষার্থীরা তাদের    বিশ্লেষণী দক্ষতা ও সহজাত বিবেচনা প্রয়োগের সুযোগ পায়। ফিনউইটজ প্রতিযোগিতাটি প্রতিযোগীদের ভিন্নভাবে চিন্তা করতে এবং প্রকৃত ব্যবসায়িক সংকটের বাস্তবিক সমাধান প্রয়োগেরও সুযোগ করে দেয়।

প্রতিযোগিতায় বিজয়ী দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র দল ফাইন্যাটিকস, প্রথম রানারআপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র বেটা বটস এবং দ্বিতীয় রানারআপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফবিএস’র নো নেম কনসাল্টিং। বিজয়ী দলের চার সদস্য সৈয়দ শামীম শাহরিয়ার, মুস্তাফিদ রাইয়ান খান, মোহাম্মদ সোহরাওয়ার্দী ও আবু তৌসিফ জুবায়ের ইশতি সকলেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র তৃতীয় বর্ষের বিবিএ শিক্ষার্থী।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৮
যোহর১২:০০
আসর৩:৪৪
মাগরিব৫:২৩
এশা৬:৪১
সূর্যোদয় - ৬:৩৯সূর্যাস্ত - ০৫:১৮
পড়ুন