বাংলা ভাষায় তথ্য বাড়াতে প্রচারে গ্রামীণফোন ও উইকিপিডিয়া
২৫ নভেম্বর, ২০১৪ ইং
বাংলা ভাষায় তথ্য বাড়াতে প্রচারে গ্রামীণফোন ও উইকিপিডিয়া
g ইত্তেফাক রিপোর্ট  

উইকিপিডিয়াতে বাংলা ভাষার তথ্য বাড়াতে গ্রামীণফোন এবং উইকিপিডিয়া একযোগে প্রচারের আয়োজন করেছে। সোমবার বিশ্বসাহিত্য কেন্দ্রে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ প্রচারাভিযানের কথা জানানো হয়। আগামী ২৯ নভেম্বর থেকে ৭টি অঞ্চলজুড়ে এই প্রচারাভিযান চলবে। আগামী বছরের ফেব্রুয়ারিতে একটি কেন্দ্রীয় অনুষ্ঠানের মাধ্যমে প্রচারাভিযান শেষ হবে।

অনুষ্ঠানে গ্রামীণফোনের হেড অফ কমিউনিকেশনস মার্কাস এডাকটুসন, হেড অফ ডিজিটাল এন্ড সোশাল মিডিয়া জাকিয়া জেরিন, ডিজিএম মো. হাসান এবং উইকিমিডিয়া ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি মুনীর হাসান উপস্থিত ছিলেন। বিশ্বকোষ উইকিপিডিয়া এবং ইন্টারনেটে বাংলা ব্যবহার সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে ঢাকা, খুলনা, রাজশাহী, চট্টগ্রাম, সিলেট, রংপুর, বরিশাল বিভাগে এই কর্মসূচি চলবে। বাংলাদেশের তরুণ সমাজের সঙ্গে যোগাযোগ স্থাপন এবং ব্যক্তিজীবনে ইন্টারনেটের ব্যবহারের সুবিধা সম্পর্কে জানানো এ কর্মসূচির উদ্দেশ্য।

অনুষ্ঠানে জানানো হয়, ‘সবার জন্য ইন্টারনেট’ অর্জনে উইকিমিডিয়া ফাউন্ডেশনের সঙ্গে কাজ করাটা কৌশলগতভাবে খুবই গুরুত্বপূর্ণ, বিশেষ করে ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে প্রাসঙ্গিক তথ্যসহ  স্থানীয় উপাত্ত বাড়ানোর বাধা দূর করতে কার্যকর ভূমিকা রাখবে। গ্রামীণফোনের সবার জন্য ইন্টারনেট প্রদানের লক্ষ্য অর্জনের পথে উইকিপিডিয়া বাংলাদেশের সঙ্গে এই চুক্তি গ্রাহকদের মধ্যে ইন্টারনেট ব্যবহার বৃদ্ধি এবং ডাটা সংযোগ থেকে তাদের লাভবান হবার সুযোগ আরো বাড়বে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৫ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন