দেশের উন্নয়নে সবাই একযোগে কাজ করুন: স্পিকার
বাসস২৭ আগষ্ট, ২০১৫ ইং
দেশের উন্নয়নে সবাই একযোগে কাজ করুন: স্পিকার
সংসদের স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী উন্নয়ন অগ্রগতি নিশ্চিত করে দেশকে এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশ দারিদ্র্য বিমোচন, শিক্ষা, স্বাস্থ্যসহ অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন সূচকের পাশাপাশি মানব উন্নয়ন সূচকে অগ্রগতি সাধনের মাধ্যমে এগিয়ে যাচ্ছে।

গতকাল মহাখালীস্থ ব্র্যাক সেন্টার ইন এ ব্র্যাক এবং এলাইভ এন্ড থ্রাইভ আয়োজিত বাংলাদেশে শিশু খাদ্য বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি একথা বলেন। তিনি বলেন, এলাইভ এন্ড থ্রাইভ সংস্থাটি ইনফ্যান্ট এন্ড চাইল্ড ফিডিং এর মাধ্যমে পুষ্টি স্তর উন্নয়নে যে উদ্যোগ গ্রহণ করেছে এটা অবশ্যই একটি অনন্য উদ্যোগ। এ ধরনের সংস্থাগুলো সরকারের সাথে কার্যকরী অংশীদারিত্বের মাধ্যমে কাজ করলে মাতৃদুগ্ধ পানে সচেতনতাসহ অপুষ্টি জনিত সমস্যা দূর করে জাতীয় পুষ্টির স্তর উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখবে। তিনি বলেন, এই সেমিনারের মাধ্যমে লব্ধ জ্ঞান ও তথ্য সহজবোধ্যভাবে প্রত্যেকের মাঝে তুলে ধরতে হবে। এ বিষয়ে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

স্পিকার বলেন, বাংলাদেশ শিশু মৃত্যু হার ও মাতৃমৃত্যু হার হ্রাস, খাদ্য নিরাপত্তা, শিক্ষা, বাল্যবিবাহ প্রতিরোধ, দারিদ্র্য দূরীকরণসহ প্রভৃতি ক্ষেত্রে বিশ্বে অনন্য স্থান অর্জন করে নিয়েছে এবং মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অর্জনে সফল হয়েছে। এছাড়া নারীর ক্ষমতায়ন ও জেন্ডার সমতাসহ অন্যান্য ক্ষেত্রেও বাংলাদেশ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। ব্র্যাকের নির্বাহী পরিচালক ড. মুহাম্মদ মুসার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ইউএস এইড এর ভারপ্রাপ্ত পরিচালক মারিতো সাটিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা: দ্বীন মোহাম্মদ নুরুল হক, অতিরিক্ত সচিব ড. মাখদুমা নারগিস বক্তব্য রাখেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন