ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে নভোএয়ারের ফ্লাইট শুরু
ইত্তেফাক রিপোর্ট০২ ডিসেম্বর, ২০১৫ ইং
প্রায় তিন বছর ধরে অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহনকারী বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার গতকাল মঙ্গলবার থেকে ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে ফ্লাইট শুরু করেছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তর্জাতিক গন্তব্যের প্রথম ফ্লাইট উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী। এসময় বাংলাদেশে নিযুক্ত মিয়ানমার ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতসহ বিমান মন্ত্রণালয় ও নভোএয়ারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে খোরশেদ আলম চৌধুরী বলেন, বিদেশের সাথে যতবেশি যোগাযোগ বাড়বে ততই দেশের অর্থনীতি শক্তিশালী হবে। নভোএয়ার ইয়াঙ্গুনে ফ্লাইট পরিচালনা করায় তা মিয়ানমার ও  বাংলাদেশের মধ্যে কূটনৈতিক-ব্যবসায়িক সম্পর্ক এবং পর্যটন খাতের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, মিয়ানমার পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থান। দেশটিতে প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি আছে ঐতিহ্যবাহী ধর্মীয় উপাসনালয়, রয়েছে পুরনো ঐতিহাসিক স্থাপনাসমূহ।

অনুষ্ঠানে জানানো হয়, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে নভোএয়ার সপ্তাহে শুক্র, রবি ও মঙ্গলবার অত্যাধুনিক এমব্রেয়ার উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে। টিকেটের মূল্য সর্বনিম্ন ২২ হাজার ২২২ টাকা। এছাড়া বাংলাদেশের পর্যটকদের সুবিধার জন্য ভিসা সাপোর্ট, হোটেল বুকিংসহ ভ্রমণ প্যাকেজ তৈরি করেছে সংস্থাটি।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন