দুর্নীতি কমানোর হাতিয়ার হতে পারে তথ্য-প্রযুক্তি :অর্থমন্ত্রী
ইত্তেফাক রিপোর্ট০২ ডিসেম্বর, ২০১৫ ইং
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, তথ্য-প্রযুক্তির ব্যবহার করতে পারলে দুর্নীতি অনেক কমে আসবে। এটা দুর্নীতি কমানোর একটি হাতিয়ার হতে পারে। গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ১১তম গভর্মেন্ট ডিসকাশন ফোরাম ফর ইলেকট্রনিক আইডেনটিটি-২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরে বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ইমরান আহমেদ, এশিয়া প্যাসিফিক স্মার্ট কার্ড অ্যাসোসিয়েশন চেয়ারম্যান গ্রেগ পোট প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আরো বলেন, ব্যাংকিং, মোবাইল আর্থিক সেবা, আয়কর পরিশোধ, রিটার্ন দাখিল, অ্যাডমিশন ফিস, টেন্ডার ফিস ইত্যাদিতে আমরা অনেক এগিয়েছি। অন্যান্য খাতেও অগ্রগতি হচ্ছে বলে তিনি মনে করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও এশিয়া প্যাসিফিক স্মার্ট কার্ড অ্যাসোসিয়েশন (এপিএসসিএ) যৌথভাবে এ ফোরামের আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, তথ্য-প্রযুক্তি বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছে। অনেক ক্ষেত্রে খরচ কমানোর পাশাপাশি দক্ষতাও বাড়াচ্ছে তথ্য-প্রযুক্তি। দুই দিনের এই ফোরামে আটটি সেমিনার অনুষ্ঠিত হবে। বাংলাদেশের জন্য দুটিসহ মোট ২৭টি টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে। এসব সেমিনার ও সেশনে বিভিন্ন দেশের স্মার্ট আইডি কার্ড বিশেষজ্ঞরা বক্তব্য রাখবেন।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন