বিদ্যুত্ চুরির জরিমানা ও বকেয়া ৩ কোটি ৪০ লাখ টাকা আদায়
ইত্তেফাক রিপোর্ট০৩ মার্চ, ২০১৬ ইং
রাজধানীর জুরাইন, বাসাবো, বাংলাবাজারসহ বিভিন্ন এলাকায় এবং নারায়ণগঞ্জের ফতুল্লায় ৩ কোটি ৭৫ লাখ ইউনিট বিদ্যুত্ চুরির ঘটনা ধরা পড়েছে। গত এক সপ্তাহে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) বিশেষ টাস্কফোর্সের অভিযানে এ চুরির ঘটনা ধরা পড়ে। পৃথক অভিযানে বিদ্যুত্ চুরির জরিমানা ও বকেয়া বাবদ ৩ কোটি ৪০ হাজার টাকা আদায় করা হয়। মঙ্গলবার ডিপিডিসির সচিব ও বিশেষ টাস্কফোর্সের প্রধান মোহাম্মদ মুনীর চৌধুরী এ তথ্য জানান।

টাস্কফোর্স জানায়, রাজধানীর কামরাঙ্গীরচর, জুরাইন, বাসাবো, পোস্তগোলা, বংশাল, স্বামীবাগ, বাংলাবাজার এবং নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে ১১ ব্যক্তি, প্রতিষ্ঠান, স্থাপনাকে ৬২ লাখ ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ প্রতিষ্ঠানগুলো হলো- সজিব লস্কর ট্রেডার্স (জুরাইন), এসএম লুত্ফর রহমান (বাংলাবাজার), মো: নাসির গং(স্বামীবাগ), নবাব ইউসুফ মার্কেট (লক্ষীবাজার), আশ্রাফ আলী খান (পোস্তগোলা জিকেবি রোড), মামুন ফ্লাওয়ার মিলস (ফতুল্লা), রোজ গার্ডেন (ফতুল্লা), আব্দুর রউফ খান (বাসাবো), ইস্টার্ন ফ্যান ইন্ডাস্ট্রিজ (জুরাইন), হাজী সালেহ আহমেদ ও হাজী ইয়ার আহমেদ (কামরাঙ্গীরচর), আল মদিনা ডায়াগনস্টিক (স্বামীবাগ)। একই সময় ঢাকা ওয়াসা, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বকেয়া বিদ্যুত্ বিল আদায় করা হয়েছে। অভিযানে ২৬টি বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এবং বিদ্যুত্ আদালতে ৩টি ফৌজদারি মামলা করা হয়েছে। বকেয়া ও জরিমানা মিলিয়ে ৩ কোটি ৪০ লাখ টাকা আদায় করা হয়।

এ প্রসঙ্গে মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, বিদ্যুত্ চুরি ও রাজস্ব ফাঁকি বন্ধে প্রকৌশলী ও কর্মকর্তাদের সহায়তায় চিরুনি অভিযান চালানো হচ্ছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩ মার্চ, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১২:১১
আসর৪:২৪
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৬:১৯সূর্যাস্ত - ০৬:০০
পড়ুন