৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা
মার্চের সকল কর্মসূচি সফলভাবে পালনের রেকর্ড করা হবে :আশরাফ
ইত্তেফাক রিপোর্ট০৩ মার্চ, ২০১৬ ইং
আগামী ৭ মার্চ রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে আওয়ামী লীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ দিবস উপলক্ষে এ জনসভার আয়োজন করা হয়েছে। গতকাল বুধবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সাথে এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের এক যৌথসভায় এ সিদ্ধান্ত হয়। সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। জানা গেছে, ঐ জনসভায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

যৌথসভায় সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, স্বাধীনতার মাস মার্চের সকল কর্মসূচি সফল করাই আওয়ামী লীগের প্রধান লক্ষ্য। এবার মার্চের কর্মসূচিকে এমনভাবে সফল করা হবে যাতে দেশের ইতিহাসে রেকর্ড হয়ে থাকে। বিস্তারিত কর্মসূচি যথাসময়ে জানানো হবে। প্রসঙ্গত, ১৯৭১ সালের ৭ই মার্চ ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক উত্তাল জনসমুদ্রে  দেয়া ভাষণে বাংলাদেশের স্বাধীনতার ডাক দিয়েছিলেন। ১৯২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু বৃহত্তর ফরিদপুর জেলার তত্কালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ার সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। এবার ১৭ মার্চ জাতির পিতার ৯৬তম জন্মবার্ষিকী। আর ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ তিনটি দিবসসহ স্বাধীনতার মাস মার্চের সকল কর্মসূচি পালনে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে আওয়ামী লীগ।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এমপি, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল আহমেদ মজুমদার এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে পাকিস্তানের ধারক ও বাহক জামায়াত এখনো সক্রিয় রয়েছে। তিনি বলেন, খালেদা জিয়া সেজন্য মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক তৈরি করেন। তাদের এদেশ থেকে বিতাড়িত করেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা হবে। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, মার্চের সকল কর্মসূচিকে সফল করার লক্ষ্যে ঢাকা মহানগরের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়নে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে এবং ৬ মার্চ বেলা ১১টায় ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩ মার্চ, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১২:১১
আসর৪:২৪
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৬:১৯সূর্যাস্ত - ০৬:০০
পড়ুন