পাঠকদের সংবাদ সম্পর্কে সচেতন করতে উদ্যোগ
০৩ মার্চ, ২০১৬ ইং
সম্প্রতি এমআরডিআই জাতীয় মানবাধিকার কমিশনের সহযোগিতায় এবং ইউনিসেফ বাংলাদেশের সহায়তায় ‘এক্সপ্লোরিং ইয়ং মাইন্ড: নিউজ লিটারেসি এন্ড এথিকস এই চাইল্ড রিপোর্টিং’ নামে একটি প্রকল্প শুরু করেছে। যার অন্যতম একটি উদ্দেশ্য হচ্ছে কিশোর/তরুণ পাঠকদের সংবাদ সম্পর্কে সচেতন করা। বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ) এমআরডিআই-এর এই উদ্যোগের বাস্তবায়ন সহযোগী।

এ বিষয়ে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেন, আমরা বহুদিন ধরে নীতি-নৈতিকতা মেনে শিশু সংক্রান্ত প্রতিবেদন প্রচার/প্রকাশের লক্ষ্যে কাজ করছি। যদি পাঠক/শ্রোতা বুঝতে পারে যে শিশু সংক্রান্ত বা শিশুদের জন্য এই প্রতিবেদনটিতে নীতি নৈতিকতার লঙ্ঘন হয়েছে তাহলে আমি মনে করি যে শিশু সংক্রান্ত প্রতিবেদনের মানের উন্নতি হবে এবং নীতি নৈতিকতার লঙ্ঘন হ্রাস পাবে।

এই ক্যাম্পেইনের অধীনে ১২ অঞ্চলে দুই দিনব্যাপী এবং ঢাকায় চূড়ান্ত বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হবে। প্রতি অঞ্চলে ১৬টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণের আগে সকল বিতার্কিকের অংশগ্রহণে নীতি-নৈতিকতা মেনে শিশুদের জন্য ও শিশু সংক্রান্ত প্রতিবেদনে সংবাদবোধ এবং বিতর্কের বিষয় নিয়ে ব্রিফিং সেশনের আয়োজন করা হবে।-প্রেস বিজ্ঞপ্তি

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩ মার্চ, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১২:১১
আসর৪:২৪
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৬:১৯সূর্যাস্ত - ০৬:০০
পড়ুন