ভাসাভি’র চেয়ারম্যান ও এমডি গ্রেফতার
০৮ ডিসেম্বর, ২০১৬ ইং
ইত্তেফাক রিপোর্ট

প্রায় ৭৬ কোটি টাকা ঋণ জালিয়াতির অভিযোগে ভাসাভি ফ্যাশন লি. এবং তাহমিনা ডেনিম লি. এর চেয়ারম্যান ইয়াসির আহমেদ খান এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কামাল জামান মোল্লাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার ঢাকার শিক্ষা ভবনের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের ডিভিশন বেঞ্চ তাদের জামিন আবেদন খারিজ করে দেয়। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে তাদের গ্রেফতার করা হয়। গুলশান থানায় দুদকের দায়ের করা তিনটি মামলার আসামি ইয়াসির আহমেদ খান এবং দুটি মামলার আসামি কামাল জামান মোল্লা।

দুদক সূত্র জানায়, বেসিক ব্যাংক লি. এর গুলশান শাখার থেকে ভুয়া জামানত প্রদানপূর্বক ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে ঋণ আত্মসাত্ করার অভিযোগে গত বছর ২২ সেপ্টম্বর দুদক গুলশান থানায় ভাসাভি ফ্যাশন লি. এর চেয়ারম্যান এবং এমডি’র বিরুদ্ধে দুটি মামলা দায়ের করে। মামলা দুটিতে তাদের বিরুদ্ধে ৫৮ কোটি ৩৯ লাখ ১৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। একই বেসিক ব্যাংক লি. গুলশান শাখা থেকে একইভাবে ১৭ কোটি ৫০ লাখ টাকা ঋণের নামে আত্মসাতের অভিযোগে ইয়াসির আহমেদ খানের বিরুদ্ধে পৃথক আরেকটি মামলা দায়ের করা হয়। তিনটি মামলায় ইয়াসির আহমেদ খানের বিরুদ্ধে সর্বমোট ৭৫ কোটি ৮৯ লাখ ১৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

এদিকে এফডিআর না করে গ্রাহকের ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সিটি ব্যাংক লি. এর এভিপি মো. মোসাব্বির রহিমকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার শিক্ষা ভবনের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। দুদকের সহকারী পরিচালক মনিরুল ইসলাম তাকে গ্রেফতার করেন।

দুদক সূত্র জানায়, সিটি ব্যাংক লি. এর পক্ষ থেকে বনানী থানায় গত ২৭ আগস্ট এভিপি মো. মোসাব্বির রহিমের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। মামলার অভিযোগে বলা হয়, আসামি মো. মোসাব্বির রহিম, সিটি ব্যাংক লি. এর গ্রাহক জনৈক মুজিয়া রহমানের নিকট হতে এফডিআর করার জন্য ২০ লাখ টাকা গ্রহণ করে কোনো এফডিআর না করে উক্ত গ্রাহককে এফডিআর-এর ভুয়া ইন্সট্রুমেন্ট প্রদান করে উক্ত টাকা আত্মসাত্ করে। এছাড়া তার বিরুদ্ধে ৩৮ লাখ ৪০ হাজার টাকার ভুয়া ব্যাংক গ্যারান্টি ইস্যু করা অভিযোগও রয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৭
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
পড়ুন