মুহঃ আসফ-উদ-দৌলা রেজার আজ মৃত্যুবার্ষিকী
১৪ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
g ইত্তেফাক রিপোর্ট

আজ ১৪ ফেব্রুয়ারি প্রখ্যাত সাংবাদিক ‘দৈনিক ইত্তেফাকে’র বার্তা ও কার্যনির্বাহী সম্পাদক মুহঃ আসফ-উদ-দৌলা রেজার ৩৪তম মৃত্যুবার্ষিকী। দেশ-হিতৈষী গণমুখী ও নির্ভীক সাংবাদিকতা এবং নৈতিকতা ও সততার ক্ষেত্রে তিনি নতুন উদাহরণ সৃষ্টি করে গেছেন। বেতার ও টেলিভিশনের খ্যাতিমান ব্রডকাস্টার আসফ-উদ-দৌলা রেজা সাংবাদিকতার পাশাপাশি তাঁর সামাজিক ও জনসেবামূলক কর্মকাণ্ডের জন্য স্মরণীয় হয়ে রয়েছেন। ইলেক্ট্রনিক মিডিয়ায় অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ষাটের দশকের গোড়াতে তদানীন্তন পাকিস্তানে তাঁকে ‘ন্যাশনাল ব্রডকাস্টার’ ঘোষণা করা হয়।

তদানীন্তন পূর্ব পাকিস্তানে স্বাধিকার আন্দোলন ও গণতান্ত্রিক সংগ্রামের দুঃসাহসী সৈনিক ও সাংবাদিক মুহঃ আসফ-উদ-দৌলা রেজা। স্বাধীনতা পরবর্তীকালে এ দেশের সাংবাদিকতাকে অকল্পনীয় মর্যাদায় পৌঁছে দিয়েছিলেন তিনি। দেশ, জাতি ও গণতান্ত্রিক রাজনৈতিক ব্যবস্থার স্বার্থে সব ধরনের ঝুঁকি গ্রহণ করেছিলেন। জাতীয় স্বার্থে সাংবাদিকতা ও বুদ্ধিবৃত্তিক পরিমণ্ডলে অনন্যসাধারণ ত্যাগী পুরুষের প্রতীক হয়ে উঠেছিলেন। কপটতা নয়, সততা এবং দেশ ও স্বজাতিপ্রেম তাঁকে অচিন্তনীয় বলিষ্ঠতা এনে দিয়েছিল।

বাংলাদেশ টেলিভিশন তাঁর স্মরণে আজ সন্ধ্যায় বিশেষ আলোচনা অনুষ্ঠান সম্প্রচার করবে। বাংলাদেশ বেতার আজ মরহুমের জীবন ও কর্মকাণ্ডের ওপর বিশেষ কার্যক্রম প্রচার করবে। মরহুমের পরিবারের তরফ থেকে আজ বনশ্রী, রামপুরায় কোরআন খতম ও দোয়া মাহফিল হবে। শেরপুর, বগুড়া প্রেসক্লাবের উদ্যোগে সন্ধ্যা ৬টায় আলোচনা সভা হবে। মরহুমের সমাধিস্থল পরিবারিক কবরস্থান সংলগ্ন ধনকুন্ডি ‘মানিক-মঞ্জিল’ জামে মসজিদে বাদ আছর মিলাদ মাহফিল হবে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১৬
যোহর১২:১৩
আসর৪:১৭
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:৫২
পড়ুন