‘মানসিক সমস্যা উপেক্ষা করলে জটিল আকার ধারণ করবে’
বিশ্ববিদ্যালয় রিপোর্টার১১ অক্টোবর, ২০১৭ ইং
‘মানসিক সমস্যা উপেক্ষা করলে  জটিল আকার ধারণ করবে’
মানসিক স্বাস্থ্য সমস্যা সামাজিক সমস্যাও বটে। কিন্তু এই সমস্যা সম্পর্কে দেশের মানুষ সচেতন নয়। বিশাল জনগোষ্ঠীর মানসিক সমস্যা উপেক্ষা করলে ভবিষ্যতে এটি জটিল আকার ধারণ করবে। গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের কনফারেন্স হলে ‘বাংলাদেশের প্রেক্ষাপটে কর্মস্থলে মানসিক স্বাস্থ্য’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ, নাসিরুল্লাহ সাইকোথেরাপি ইউনিট, বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যৌথভাবে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ। 

এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হক, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা: মো: ফারুক আলম, নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রাম-এর প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন এবং এল. এফ. এম. ই. এ. বি’র সভাপতি ও পিকার্ড বাংলাদেশ লিমিটেড-এর মহাব্যবস্থাপক মো: সায়ফুল ইসলাম প্রমুখ। 

ঢাবিতে মানসিক সেবা প্রদান : ‘কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য’ প্রতিপাদ্য নিয়ে ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস’ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানসিক সেবা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের অ্যাডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগ এবং ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তর।

সেবা প্রদানের লক্ষ্যে মঙ্গলবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে একটি স্টল বসিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়। এটি সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ছিল। স্টলের উদ্বোধন করে ঢাবি উপাচার্য আখতারুজ্জামান।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৬
আসর৩:৫৮
মাগরিব৫:৪০
এশা৬:৫১
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন