ঢাবি ছাত্রলীগের শীর্ষ পদে আলোচনায় যারা
কবির কানন৩০ এপ্রিল, ২০১৮ ইং
গতকাল রবিবার অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন। ছাত্রলীগের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই ইউনিটে শীর্ষপদ পেতে শেষ মুহূর্তের দৌড়ঝাপ অব্যাহত রেখেছেন পদপ্রত্যাশীরা। নতুন নেতৃত্বে কারা আসতে পারেন তা নিয়ে চলছে নানা হিসাব-নিকাশ। বিশেষ করে সবার দৃষ্টি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটির দিকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়া সফর শেষে দেশে ফেরার পর ঢাবি ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হতে পারে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।

বরাবরের মতো এবারও আলোচিত প্রার্থীদের পাশে এলাকার পরিচিতি উঠে আসছে। বিভিন্ন সূত্রে জানা গেছে, শীর্ষ পদে আসীন হওয়ার দৌড়ে প্রাথমিক তালিকায় আছেন বরিশাল অঞ্চল থেকে কেন্দ্রীয় আইন সম্পাদক আল নাহিয়ান খান জয়, উপ-সম্পাদক শেখ ইনান, সহ-সম্পাদক খাদিমুল বাশার জয়, সহ-সম্পাদক ইমরান জমাদ্দার, কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক উপ-সম্পাদক মো. মেহেদী হাসান, ফজলুল হক হলের সভাপতি শাহরিয়ার সিদ্দিক শিশিম, জসীম উদ্দীন হলের সভাপতি সৈয়দ মো. আরিফ হোসেন। 

বৃহত্তর ফরিদপুর অঞ্চল থেকে আলোচনায় আছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সমাজসেবা বিষয়ক সম্পাদক রানা হামিদ, স্যার এ এফ রহমান হলের সভাপতি হাফিজুর রহমান, কবি জসীমউদ্দীন হলের সাধারণ সম্পাদক শাহেদ খান, ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক শেখ সাগর আহমেদ, বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি বিদ্যুত্ শাহরিয়ার কবির, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান উজ্জ্বল, জগন্নাথ হলের সাধারণ সম্পাদক উত্পল বিশ্বাস, বিজয় একাত্তর হলের সভাপতি ফকির রাসেল আহমেদ, বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সরদার আরিফুল ইসলাম। 

চট্টগ্রাম অঞ্চল থেকে কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক দিদার মো. নিজামুল ইসলাম, উপ-গণশিক্ষা সম্পাদক ফখরুল ইসলাম জুয়েল, কর্মসূচি ও পরিকল্পনা উপ-সম্পাদক মুরাদ হায়দার টিপু, উপ-আন্তর্জাতিক সম্পাদক এইচ এম তাজ উদ্দিন, ঢাবি শাখার সহ-সভাপতি মো. জাবেদ হোসেন, এস এম হলের সভাপতি তাহসান আহমেদ রাসেল এবং এ এফ রহমান হলের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষার। ময়মনসিংহ অঞ্চল থেকে জগন্নাথ হল ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, এসএম হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপস। উত্তরবঙ্গ থেকে কেন্দ্রীয় কমিটির কেন্দ্রীয় আইনবিষয়ক উপ-সম্পাদক হোসাইন সাদ্দাম, সহ-সম্পাদক রকিবুল ইসলাম ঐতিহ্য এবং ঢাবি শাখার সাংগঠনিক সম্পাদক হায়দার মোহাম্মদ জিতু। খুলনা অঞ্চল থেকে আলোচনায় আছেন অমর একুশে হলের সভাপতি আব্দুর রাজ্জাক রাজ, শহীদুল্লাহ হলের সভাপতি সাকিব হাসান।

এদিকে শীর্ষ পদে এবার প্রথম নারী নেতৃত্ব আসার সম্ভাবনা দেখা দিয়েছে। শীর্ষ পদের দৌড়ে এগিয়ে আছেন সাংস্কৃতিক উপ-সম্পাদক সাবরিনা ইতি, শামসুন্নাহার হলের সভাপতি নিপু তন্বী, সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা, রোকেয়া হলের সভাপতি বিএম লিপি আক্তার।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন