ছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবি
২৬ আগষ্ট, ২০১৮ ইং
গৃহশিক্ষক গ্রেফতার

 ইত্তেফাক রিপোর্ট

রাজধানীর মধুবাগে মুক্তিপণের জন্য সামির নামে আট বছরের এক শিশুকে অপহরণ করেছে গৃহশিক্ষক মঈনুল ইসলাম। ঈদের পরদিন গত বৃহস্পতিবার বিকালে মধুবাগের ৩৩১/সি নম্বর বাসার সামনে থেকে শিশুটিকে অপহরণ করে মঈনুল। এরপর শিশুটির বাবার কাছে মুক্তিপণ হিসেবে চাওয়া হয় ৫০ হাজার টাকা। স্বজনদের অভিযোগ পাওয়ার পর গত শুক্রবার বিমনাবন্দর এলাকা থেকে মঈনুলকে গ্রেফতার করে র্যাব-৩। উদ্ধার করা হয় অপহূত শিশুটিকে। শিশুটির বাবার নাম কাওসার আহম্মেদ পিন্টু। তিনি একজন মাইক্রোবাস চালক।

র্যাব-৩ এর অপারেশন অফিসার এএসএম শাখাওয়াত হোসেন জানান, গত এক বছর ধরে সামিরকে প্রাইভেট পড়াতেন মাদ্রাসা শিক্ষক মঈনুল ইসলাম। তিন মাস আগে সে নোয়াখালীর একটি মাদ্রাসায় চাকরি পেয়ে চলে যান। তবে সামিরের পরিবারের সঙ্গে সে মোবাইল ফোনে যোগাযোগ রেখে আসছিল। অপহরণের উদ্দেশ্যেই সে আবার ঢাকায় আসে। পরে সে মধুবাগের বাড়ির সামনে থেকে সামিরকে ফুসলিয়ে বিমানবন্দর আশকোনায় তার এক বন্ধুর বাসায় নিয়ে যায়।

তিনি বলেন, আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সামিরকে নিয়ে তার বন্ধুর বাসায় ওঠার পর তার বন্ধু শিশুটির সম্পর্কে জানতে চায়। সে তখন তার আত্মীয় বলে পরিচয় দেয়। পরে মোবাইল ফোন ও চিঠির মাধ্যমে সামিরের পরিবারের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয় এবং শর্ত দেওয়া হয় যে শুধু সামিরের মা একা ওই মুক্তিপণের টাকা নিয়ে আসবেন। পরে ভুক্তভোগীর বাবার অভিযোগের ভিত্তিতে র্যাব-৩ এর সিপিসি-২ এর একটি দল গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে ঢাকার বিমানবন্দর স্টেশন এলাকা থেকে অপহরণকারী মঈনুল ইসলামকে আটক এবং শিশু সামিরকে উদ্ধার করে।

শাখাওয়াত হোসেন আরও বলেন, জিজ্ঞাসাবাদে মঈনুল জানায়- সে রাজধানীর মোহাম্মদপুরের নূরানী তালীমূল কোরআন মাদ্রাসা থেকে হাফেজ হিসেবে পাস করেছে। সে কওমি মাদ্রাসা থেকেও কিতাব বিভাগে জালালাইন কিতাব পর্যন্ত পড়াশুনা করেছে। একমাস পূর্বে সে নোয়াখালী জেলার সোনাপুর সাঈদাতুল আবরার মাদ্রাসার নূরানী বিভাগে শিক্ষক হিসেবে নিয়োজিত হয়। অপহরণকারী মঈনুল ইসলাম নোয়াখালীর বেগমগঞ্জ থানার কুতুবপুর গ্রামের মনিরুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় র্যাব।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
পড়ুন