ঈদের ছুটি শেষে ফিরতে শুরু করেছে কর্মজীবীরা
২৬ আগষ্ট, ২০১৮ ইং

বাস ট্রেন লঞ্চে ভিড়

 বিশেষ প্রতিনিধি

স্বজনদের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করে রাজধানীতে ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। তিন দিনের ঈদের ছুটি এবং দুই দিনের সাপ্তাহিক ছুটি শেষ হয় গতকাল শনিবার। আজ থেকে সরকারি-বেসরকারি অফিস আদালত খুলবে। গত ঈদুল ফিতরে শুক্র, শনি ও রবিবার ছিল সরকারি ছুটি। এজন্য অনেকটা মন খারাপ ছিল চাকরিজীবীদের। তবে এবারে ঈদের ছুটির সঙ্গে দুই দিনের সাপ্তাহিক ছুটি যুক্ত হওয়ায় অনেকটা খুশি তারা।

রাজধানীর একটি সরকারি অফিসে চাকরি করেন আবুল কালাম আজাদ। ঈদের ছুটি কাটিয়ে গতকাল শনিবার দুপুরে তিনি ঢাকায় ফিরেন। তিনি বলেন, গতবার ঈদের ছুটিতে আমাদের লস হয়েছিল। কারণ সাপ্তাহিক ছুটি বাদে মাত্র একদিনের ছুটি পেয়েছিলাম। এবার অবশ্য সেটা হয়নি। তিন দিনের সঙ্গে সাপ্তাহিক ছুটিও দুই দিন যুক্ত হয়েছে। তিনি জানান, অনেকে পাঁচ দিনের সঙ্গে অতিরিক্ত এক দুই দিনের ছুটি যোগ করে অনেকটা পরিতৃপ্তির সঙ্গে ঈদ কাটিয়েছেন।

ঈদের চতুর্থ দিন গতকাল শনিবার বিভিন্ন বাস টার্মিনাল, কমলাপুর রেলওয়ে স্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনালে রাজধানীতে ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। বেলা ১১টার দিকে কমলাপুল রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, ট্রেনে ঢাকায় ফিরছেন অসংখ্য মানুষ। প্রতিটি ট্রেনেই ছিল অতিরিক্ত যাত্রী। এদিকে অধিকাংশ ট্রেন নির্ধারিত সময়ের পরে স্টেশনে পৌঁছেছে। এতে যাত্রীদের কিছুটা ভোগান্তি হয়েছে বলে জানিয়েছেন তারা।

এদিকে সদরঘাট লঞ্চ টার্মিনালেও ছিল প্রিয়জনদের সঙ্গে ঈদ করে ঢাকা ফেরা মানুষের ভিড়। দক্ষিণাঞ্চলসহ দেশের বিভিন্ন জায়গা থেকে আসা অধিকাংশ লঞ্চেই ছিল অতিরিক্ত যাত্রী।

গাবতলী বাস টার্মিনালে গিয়েও রাজধানীতে ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। বাসভর্তি মানুষ আসছেন ঢাকায়। বাসের চালক ও সহকারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল প্রচুর পরিমাণে লোক ঢাকায় এসেছে। তবে আজ ঢাকায় আসা মানুষের চাপ আরও বাড়বে বলে জানান তারা।

বাস চালক আমজাদ হোসেন জানান, শুক্রবার বিকালেও অনেক লোক ঢাকায় ফিরেছে। আজ (গতকাল) সকাল থেকেই মানুষের আসার পরিমাণ বাড়ছে। সবচেয়ে বেশি মানুষ আসবে আগামীকাল (আজ)।

তিনি আরও জানান, গতকাল সকাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে গাড়ি জমতে শুরু করেছে। দৌলতদিয়া থেকে ফেরি পার হতে কয়েক ঘণ্টা সময় লাগছে। নাব্য সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে যাত্রীদের কিছুটা দুর্ভোগে পড়তে হচ্ছে বলে জানান তিনি।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
পড়ুন