অবৈধ ভিওআইপি নিয়ে ক্ষুব্ধ বিটিআরসি
বিপুল পরিমাণ সিম ও সরঞ্জাম উদ্ধার
১২ নভেম্বর, ২০১৮ ইং
g ইত্তেফাক রিপোর্ট 

অবৈধ ভিওআইপি নিয়ে মোবাইল ফোন অপারেটরদের উপর ক্ষুব্ধ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। এখন বায়োমেট্রিক ছাড়া সিম বিক্রি হয় না। তাহলে এতো সিম কিভাবে অবৈধ ভিওআইপিতে যাচ্ছে প্রশ্ন বিটিআরসির। অবৈধ ভিওআইপির বিরুদ্ধে অভিযান নিয়ে গতকাল রবিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিটিআরসি ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক এসব কথা বলেন।

ঢাকা ও চট্টগ্রাম থেকে ভিওআইপিতে ব্যবহার করা ৪২ হাজার ১৫০টি সিমসহ এক কোটি ২৩ লাখ টাকার সরঞ্জাম উদ্ধার করেছে বিটিআরসি ও র্যাব। এ সময় ২৪ জনকে গ্রেফতারের কথা জানানো হয়।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, অপারেটরদের ব্লেইম দেওয়ার জন্য এই সংবাদ সম্মেলন না। একটি সিম কোথায় যায় তার দায়দায়িত্ব অপারেটরদের। যদি সঠিকভাবে নিয়ন্ত্রণ করতে না পারেন তাহলে আইন প্রয়োগ করতে বাধ্য হবো।

সম্মেলনে জানানো হয়, গত ১৪ অক্টোবর থেকে ১ নভেম্বর ঢাকা ও চট্টগ্রামের ২৬টি আবাসিক স্থাপনায় অভিযান চালিয়ে রবির ১৬ হাজার ৮১২, টেলিটকের ১৫ হাজার ৯৩৯, বাংলালিংকের ছয় হাজার ১৭৬ এবং গ্রামীণফোনের তিন হাজার ২২৩টিসহ মোট ৪২ হাজার ১৫০টি সিম জব্দ করা হয়।

বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল (ইঞ্জিনিয়ারিং ও অপারেশন্স) অপারেটরদের উদ্দেশ্য বলেন, বায়োমেট্রিকের পরে কিভাবে এতো সিম ভিওআইপিতে গেল সেটি আরো তদন্তের দাবি রাখে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন