গৌরনদীর প্রধান সড়কগুলোর বেহাল দশা, দুর্ভোগ চরমে
গৌরনদীর প্রধান সড়কগুলোর বেহাল দশা, দুর্ভোগ চরমে
সড়কগুলোর বেহাল দশার কারণে ভেঙ্গে পড়েছে বরিশালের গৌরনদী উপজেলা ও পৌর এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা। প্রধান প্রধান সড়কগুলোর পিচ উঠে, সড়ক ভেঙ্গে আর বড় বড় খানাখন্দের কারণে সড়কগুলোর অবস্থা এতোই নাজুক হয়ে পরেছে যে যানবাহন চলাচল তো দূরের কথা, পায়ে হেঁটেও মানুষ চলাচল করতে পারছেন না। ফলে প্রতিনিয়ত জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, গুরুত্বপূর্ণ সড়কগুলোর মধ্যে এলজিইডি’র আওতাধীন গৌরনদী বাসস্ট্যান্ড-বন্দর সড়ক, টরকী বন্দর সড়ক, হ্যালিপ্যাড-গেরাকুল সড়ক, আশোকাঠী-মোল্লাবাড়ি, গৌরনদী-চাঁদশী সড়ক, বাটাজোর-সরিকলসহ অধিকাংশ সড়কগুলোর পুরোটাই খানাখন্দে ভরা। এসব খানাখন্দের সড়কগুলো সংস্কারের জন্য সংশ্লিষ্ট দপ্তরের কোন কার্যকরী উদ্যোগ নেই। এলজিইডি’র বাহিরে উপজেলা ও পৌর এলাকায় রয়েছে জনগুরুত্বপূর্ণ অসংখ্য কাঁচা রাস্তা। ঐসব রাস্তা দিয়ে প্রতিদিন শত শত শিক্ষার্থীসহ সহস্রাধীক পথচারীরা বর্ষামৌসুমে হাঁটু সমান কাঁদা ভেঙ্গে যাতায়াত করলেও তা উন্নয়নে কারোরই মাথা ব্যথা নেই।

ভুক্তভোগীরা জানান, মানিক মিয়া সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় খোয়া ও পাথর উঠে এখন ফের মাটির রাস্তায় পরিণত হয়েছে। কর্দমক্ত রাস্তার মধ্যে ব্যাপক খানাখন্দসহ সৃষ্টি হয়েছে বিশাল বিশাল গর্ত। ফলে উপজেলা সদর, একমাত্র হাসপাতাল, স্কুল-কলেজ ও হাট-বাজারে যাতায়াত করতে পৌর এলাকাসহ পার্শ্ববর্তী নলচিড়া ইউনিয়নের দশটি গ্রামের কয়েক হাজার মানুষের দুর্ভোগ চরমে উঠেছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
পড়ুন