বাঘের সাথে লড়ে ফিরে এসেছেন মৌয়াল
বাঘের সাথে লড়ে ফিরে এসেছেন মৌয়াল
সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সুপতি ফরেস্ট স্টেশনের কোকিলমুন এলাকায় গত মঙ্গলবার সকালে বাঘের সঙ্গে লড়াই করে প্রাণে বেঁচে গেলেন আবুল হাসেম মোল্লা (৫৫) নামে এক মৌয়াল। প্রথমে বাঘ তার পেছন থেকে ঘাড় বরাবর আক্রমণ করে। পিঠে মধুর ড্রাম ঝুলানো থাকায় প্রথম থাবাটি থেকে বেঁচে যান। পরে বাঘটি তাকে আবারো আক্রমণ করে ডান হাতে থাবা বসায়। এ সময় বাঘের সাথে তার প্রায় ১০-১৫ মিনিট ধস্তাধস্তি চলে। এক পর্যায়ে তার চিত্কারে সঙ্গীয় মৌয়ালরা ছুঁটে এসে লাঠিসোঁটা নিয়ে বাঘের ওপর পাল্টা আক্রমণ করলে বাঘটি বনে পালিয়ে যায়।

পরে সঙ্গীয় মৌয়ালরা গুরুতর আহত আবুল হাসেমকে কোকিলমনি কোস্টগার্ডের টহল ফাঁড়িতে নিয়ে যান। কোস্টগার্ড সদস্যরা তাকে প্রাথমিক চিকিত্সা দিয়ে ট্রলারযোগে শরণখোলা রেঞ্জ অফিসে পাঠান। পরে রাত সাড়ে ১১টায় তাকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গতকাল বুধবার সকালে উন্নত চিকিত্সার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে। আহত আবুল হোসেম বাগেরহাটের শরণখোলা উপজেলার বনসংলগ্ন উত্তর সাউথখালী গ্রামের মৃত দলিল উদ্দিনের ছেলে।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. কামাল আহমেদ জানান, বাঘের আক্রমণের শিকার মৌয়ালকে রাত ১০টায় রেঞ্জ অফিসে নিয়ে এলে দ্রুত তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন