ধামরাইয়ে ভণ্ড পীরের আস্তানা প্রতারণার অভিযোগ
ধামরাইয়ে ভণ্ড পীরের আস্তানা প্রতারণার অভিযোগ
উপজেলার সিংশ্রী গ্রামে তালগাছের নিচে এক ভণ্ড পীরের আস্তানা গড়ে উঠেছে।  সেখানে  বিভিন্ন এলাকা থেকে ছুটে আসছে শত শত নারী-পুরুষ। চলছে জটিল ব্যাধি ও জীবনের নানা সমস্যা থেকে অলৌকিকভাবে মুক্তির অপপ্রচার। আর এ সুযোগে প্রতারক চক্র হাতিয়ে নিচ্ছে বিপুল পরিমাণ টাকা-পয়সা। মঙ্গলবার সন্ধ্যায় সরেজমিনে গিয়ে দেখা যায়, লাল সালু কাপড় দিয়ে তালগাছটি মুড়িয়ে রাখা হয়েছে। গোড়ায় বসে আছে ভণ্ড সাধু। মোম ও আগরবাতি জ্বালিয়ে রাখা হয়েছে। দলে দলে মানুষ সেখানে আসা যাওয়া করছে। চলছে নাচ-গান ও গাঁজার আসর।

জমি ও তালগাছের মালিক মোহাম্মদ আলী শিকদার জানান, সৌদি আরবে প্রবাসী তার ছেলে শাহআলম কিছুদিন আগে স্বপ্নে দেখেছে ওই তালগাছটি পরিষ্কার করতে হবে। তা না হলে বিপদ আছে। দেশে এসে গাছটি পরিষ্কার করে সে সবাইকে সেখানে ভক্তি-শ্রদ্ধা করতে বলে আবার বিদেশে চলে যায়। তার চলে যাবার পর থেকেই শুরু হয় প্রতারক চক্রের প্রতারণা। এলাকার একটি প্রতারক চক্র ওখানে গান-বাজনার আসর বসায় এবং  নানা অপপ্রচারের মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করে চলেছে।

এই ভণ্ড পীরের আস্তানায় আগত লক্ষ্মী রানী জানান, তার শরীরে অনেক কঠিন রোগ রয়েছে, যা চিকিত্সকরা ভাল করতে পারেনি। তাই এখানকার মাটি নিয়ে যাচ্ছি যদি ভালো হই এ আশায়। সুমি নামে এক গৃহবধূ জানান, তার বিয়ে হয়েছে ৮ বছর, এখনো কোন সন্তান হয়নি। তাই সন্তানের আশায় এখানে তদবির নিতে এসেছি। আর নগদ কিছু টাকা দিয়ে যাচ্ছি এ দরবারে। এ ধরনের শত-শত নারী-পুরুষ গত পনেরো দিন ধরে এখানে ভক্তি-শ্রদ্ধা করছে আর আসরের পাশে রাখা বাক্সে টাকা দিয়ে যাচ্ছে। আর এ টাকা ওই প্রতারকরা ভাগ-বাটোয়ারা করে নিচ্ছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন