কেন্দ্রীয় উদ্যান থেকে বেরিয়ে গেছে অজগর
রাজশাহী অফিস৩০ এপ্রিল, ২০১৫ ইং
রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) পরিচালিত নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা থেকে একটি অজগর সাপ পালিয়েছে। চিড়িয়াখানার জরাজীর্ণ খাঁচার নেটের ফুটো দিয়ে ওই সাপটি পালিয়ে যায়। গত শুক্রবার সকালের এ ঘটনা নিয়ে গত মঙ্গলবার রাসিকের কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার ব্যবস্থাপনা কমিটির সভায় বিস্তারিত আলোচনা হয়েছে।

এদিকে হারিয়ে যাওয়া অজগরটি উদ্ধারে জোর তত্পরতা চলছে বলে জানিয়েছেন রাসিকের পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি সোহরাব হোসেন শেখ। তিনি সাংবাদিকদের বলেন, এই ঘটনায় মঙ্গলবার রাসিক নয় সদস্যের একটি কমিটি গঠন করেছে। তিনি নিজেই ওই কমিটির প্রধান। সভায় সাপের খাঁচা স্থানান্তর ও পুননির্মাণসহ বিভিন্ন পশুপাখির খাঁচাগুলো পুনঃনির্মাণের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। অজগরটি উদ্ধারে কমিটি প্রয়োজনে সাপুড়ে, বিশেষজ্ঞ ও বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের সহযোগিতা চাইবে।

চিড়িয়াখানার সুপারভাইজার আবদুল খালেক স্বপন জানান, তিন মাস আগে নওগাঁর ধামইরহাটের আলতাদীঘি বন থেকে অজগরটি ধরে বণ্যপ্রাণী সংরক্ষণ বিভাগ চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছিল। সাপটি রাখার মতো নতুন কোনো খাঁচা না থাকায় পুরাতন খাঁচায় রাখা হয়েছিল। চিড়িয়াখানায় আসার দুই দিন পর অজগরটি একবার পালিয়েছিল। দুই দিন পর নিকটবর্তী একটি ইঁদুরের গর্তে সাপটি খুঁজে পাওয়া যায়।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন