টাকা না থাকায় চাকরি হলো না মুক্তিযোদ্ধার সন্তানের!
টাকা দিতে না পারায় নৈশ প্রহরীর চাকরি হলো না মুক্তিযোদ্ধার সন্তান রেজাউল করিমের। রেজাউল শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গান্ধীগাঁও গ্রামের মুক্তিযোদ্ধা মরহুম নাজিম উদ্দিনের ছেলে।

গত সপ্তাহে রেজাউল গান্ধীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম নৈশপ্রহরী পদে চাকরির আবেদন করে। তিনিসহ এ পদে ৬ জন প্রার্থী আবেদন করেন। প্রার্থীদের সাক্ষাত্কারের কয়েকদিন আগেই সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিরা রেজাউলের চাকরি হবে না বলে তাকে জানিয়ে দেন।

অভিযোগ রয়েছে, দু’বছর আগে সদানন্দন কোচ নামে এক প্রার্থীর কাছ থেকে সাবেক ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা সংসদ সদস্যের নাম ভাঙ্গিয়ে ৪ লাখ টাকা গ্রহণ করেন। সম্প্রতি ওয়াদুদ নামে অপর এক প্রার্থীর কাছ থেকে স্থানীয় একটি দালাল চক্র একই অজুহাতে ৪ লাখ টাকা গ্রহণ করে। একই পদে দু’প্রার্থীর কাছ থেকে টাকা গ্রহণ করার কারণে ঘটনাটি ফাঁস হয়ে যায়। অপরদিকে টাকা দিতে না পারায় মুক্তিযোদ্ধার সন্তান রেজাউলকে চাকরি দেয়া হবে না বলে জানিয়ে দেয়া হয়।

এ ব্যাপারে রেজাউল প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ পত্র পাঠিয়েছেন। এদিকে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. জামর উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

শিক্ষা অফিসার মো. আবু বকর সিদ্দিক বলেন, দপ্তরী নিয়োগ দেয়ার ব্যাপারে আমাদের কোন এখতিয়ার নেই। প্রতিটি বিদ্যালয় থেকে তিনজন প্রার্থীর নাম সংসদ সদস্যের কাছে পাঠানো হলে তার সিদ্ধান্তেই নিয়োগ দেয়া হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন