বাজিতপুরে নেপালী শিক্ষার্থীদের শোক সভা ও প্রার্থনা
বাজিতপুরের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজে অধ্যয়নরত বিভিন্ন বর্ষের ১৪৮ জন নেপালী শিক্ষার্থী নেপালে শনিবারের ভয়াবহ ভূমিকম্পে তাদের আপনজনদের হারিয়ে বাকরুদ্ধ, শোকাহত। তাদের এ কষ্টের সময়টাকে কলেজের বাঙালি সহপাঠি, ডাক্তার, অধ্যাপক, নার্স, কর্মকর্তা, কর্মচারী, এলাকাবাসী পাশে দাঁড়িয়েছেন। আবেগজড়িত কণ্ঠে- বাঙালি বন্ধুদের কাছ থেকে ‘অনেক অনেক সাড়া’ পাওয়ার কথা জানালেন- কলেজের ৫ম বর্ষের নেপালী ছাত্র বিশু বিখ্যাত।

তিনি এ সংবাদদাতাকে জানান, আমরা যারা এ কলেজে লেখাপড়া করছি- আমাদের কারো মা-বাবা, ভাই-বোন, দাদা-দাদী ও আত্মীয়-স্বজনের খোঁজ-খবর পাচ্ছি না। অনেক ক্ষেত্রে যোগাযোগও করতে পারছি না। বিশু বিখ্যাত এ প্রসংগে- এ কলেজে বিভিন্ন বর্ষে অধ্যয়নরত কজন নেপালী বন্ধু স্নেহা খানল, সৌমেন্দ্র নুপানে, ছবিন অধিকারী, পূজন, শিরীষ, বিশাল, শুভেচ্ছার নাম জানালেন- যারা তাদের বাবা-মা কিংবা ভাই-বোন বা দাদা-দাদীর খবর পাচ্ছেন না। আমরা আমাদের স্বদেশবাসীর জন্য অল্প করে হলেও কিছু করার লক্ষ্যে ‘হেল্প নেপাল বাংলাদেশ’ ফেইসবুক পেজ খুলেছি। অনেক অনেক সাড়া পাচ্ছি।

এ দিকে নেপালী শিক্ষার্থীদের আপনজনদের মৃত্যুতে গত রবিবার  রাতে জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরে মোমবাতি জ্বালিয়ে বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয় এবং অনুষ্ঠিত হয় এক শোক সভা।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন