নীলফামারীর ৩৬টি স্থাপনায় ভূমিকম্পে ফাটল
বড় ধরনের ক্ষতি না হলেও তিন দফায় ভূমিকম্পে নীলফামারী জেলায় ভূমি অফিস, ইউনিয়ন পরিষদ ও শিক্ষা প্রতিষ্ঠানসহ মোট ৩৬ স্থাপনায় ফাটল দেখা দিয়েছে।

ভূমিকম্পে জেলার ২৯টি প্রাথমিক বিদ্যালয়, ৫টি উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং একটি ভূমি অফিস ও একটি ইউনিয়ন পরিষদ ভবনে ফাটল দেখা দেয়। ক্ষতির তালিকায় রয়েছে কিশোরীগঞ্জ উপজেলা ভূমি অফিস, কিশোরীগঞ্জ ইউনিয়ন পরিষদ, বড়ভিটা বাজার উচ্চ বিদ্যালয়, কানিয়ালখাতা উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীচাপ উচ্চ বিদ্যালয়, গোসাইগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ ও ডালিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ভবন। ক্ষতিগ্রস্ত প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে রয়েছে উত্তর বড়ভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নতুন বাজার মডেল প্রাথমিক বিদ্যালয়, নীলফামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, নগর দারোয়ানী প্রাথমিক বিদ্যালয়, শাখামাছা বাজার প্রাথমিক বিদ্যালয়, তিলাই জয়চন্ডি প্রাথমিক বিদ্যালয়, রামগঞ্জ প্রাথমিক বিদ্যালয়, গুড়গুড়ি প্রাথমিক বিদ্যালয়, দোলাপাড়া প্রাথমিক বিদ্যালয়, বেংমারী ডাঙ্গাপাড়া প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ খোকশাবাড়ি আব্দুল জব্বার প্রাথমিক বিদ্যালয়সহ আরো অনেকগুলো প্রতিষ্ঠান।

নীলফামারীর জেলা প্রশাসক জাকির হোসেন জানান, প্রাথমিকভাবে তালিকা প্রণয়ন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর সঠিকতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন