ফরিদগঞ্জের সরকারি অফিসগুলো সিটিজেন চার্টার মেনে চলছে না !
ফরিদগঞ্জে উপজেলা প্রশাসনের আওতাধীন সরকারি দপ্তরগুলো সরকারের নির্দেশিত সিটিজেন চার্টার মেনে চলছে না। বিভিন্ন অফিসে গিয়ে দেখা গেল অনেক অফিসেই সিটিজেন চার্টার প্রদর্শন করা হয়নি। আর কিছু কিছু অফিসে প্রদর্শিত হয়েছে কর্মকর্তাদের কক্ষের ভিতরে এবং ছোট পরিসরে। আর অল্প কয়েকটিতে প্রদর্শিত হয়েছে সঠিকভাবে।

যেসকল অফিসে সিটিজেন চার্টার প্রদশির্ত হয়নি সেগুলো হলো- প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস, উপজেলা প্রকৌশল দপ্তর, হিসাব রক্ষণ কর্মকর্তার দপ্তর, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দপ্তর, মহিলা বিষয়ক কর্মকর্তার দপ্তর, সমবায় কর্মকর্তার দপ্তর, যুব উন্নয়ন কর্মকর্তার দপ্তর, জনস্বাস্থ্য দপ্তর, আনসার ভিডিপি দপ্তর, বন কর্মকর্তার দপ্তর, এদিকে উপজেলা সরকারি হাসপাতালে প.প. কর্মকর্তার কক্ষের ভিতরে রয়েছে। যা সাধারণের পড়ার/দেখার কোন সুযোগ নেই। পোস্ট অফিসের ভিতরে ছোট ও অস্পস্ট এবং উপরে সাঁটানো রয়েছে।

সিটিজেন চার্টার প্রদশির্ত হয়নি কেন? বিভিন্ন দপ্তর প্রধানকে এ বিষয়ে প্রশ্ন করলে তারা বলেন, আমাদেরটা ওয়েব সাইটে আছে, আবার কেউ বলছেন আমাদেরটা ফাইলে আছে। সিটিজেন চার্টার বিষয়ে ইউএনও মো. জয়নাল আবেদিনের সাথে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি শুক্রবার সকাল ১১.৪০ মিনিটে  জানান, আমি দপ্তরগুলোকে বলে দেবো সিটিজেন চার্টার প্রদর্শন করতে। এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকারের কক্ষে গিয়ে বৃহস্পতিবার জানতে চাইলে তিনি বলেন, আগামী মাসিক সমন্বয় সভায় রাখার জন্য বলে দেবো।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন