চাটমোহরের ১০ চিকিত্সক একযোগে প্রমোদ ভ্রমণে!
৩১ মে, ২০১৫ ইং
g চাটমোহর (পাবনা) সংবাদদাতা 

চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১০ চিকিত্সক কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণে গেছেন। এতে ব্যাহত হচ্ছে ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের চিকিত্সাসেবা। রোগী নিয়ে আসা স্বজনদের পড়তে হচ্ছে চরম বিপাকে। গত বুধবার ২৭ মে দুপুরের পর চিকিত্সকরা কক্সবাজারের উদ্দেশ্যে হাসপাতাল ত্যাগ করেন। আগামী সোমবার তাদের কর্মস্থলে ফেরার কথা রয়েছে। এদিকে একটি পৌরসভা ও ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত উপজেলার চিকিত্সার একমাত্র ভরসাস্থল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কিন্তু টানা ৫ দিনে ১০ চিকিত্সক ছুটি নিয়ে ভ্রমণে যাওয়ায় চিকিত্সাসেবা থেকে বঞ্চিত হয়েছে শত শত রোগী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কোন সরকারি নির্দেশনা না থাকলেও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা স্বেচ্ছায় এ সিদ্ধান্ত নিয়েছেন। ছুটি নিয়ে তারা কক্সবাজার গেছেন বলে জানা গেছে। ১০ জনের এই দলের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) পাবনা জেলা শাখার সভাপতি ডা. গোলজার হোসেন। সরেজমিনে শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, একযোগে ১০ জন চিকিত্সক হাসপাতালে অনুপস্থিত থাকায় বৃহত্ এ উপজেলার স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে। অসুস্থ রোগীদের নিয়ে চরম ভোগান্তিতে পড়ছেন স্বজনরা। বিভিন্ন চিকিত্সকের কক্ষের সামনে রোগীরা বসে আছেন চিকিত্সকদের অপেক্ষায়।

উপজেলার বোঁথর গ্রামের নুর আলী জানান, আগে তিনি ডা. রতন কুমারের কাছে চিকিত্সা নিয়েছেন। তিনি আজ আবার আসতে বলেছিলেন। কিন্তু এসে দেখেন তিনি নেই। ছাইকোলা গ্রামের মমতা খাতুন বলেন, সকাল থেকে অনেকক্ষণ অপেক্ষা করে তিনি ডাক্তারের দেখা পাননি।

অনেকক্ষণ পরে অবশ্য অন্য একজন ডাক্তারের কাছে ব্যবস্থাপত্র নিয়েছি। এমন অবস্থা অনেকের। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মঞ্জুরা রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তারা ছুটি নিয়েই বেড়াতে এসেছেন। ২৭ মে থেকে ৩১ মে পর্যন্ত তারা ছুটি নিয়েছেন বলে জানান তিনি। সে হিসেবে আগামী ১ জুন সোমবার থেকে তাদের কর্মস্থলে দায়িত্ব পালন করার কথা রয়েছে। বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) পাবনা জেলা শাখার সভাপতি ডা. গোলজার হোসেন জানান, চিকিত্সকরা তাদের প্রয়োজনে ছুটি নিতে পারেন।

এ বিষয়ে জানতে চাইলে শনিবার দুপুরে পাবনার সিভিল সার্জন ডা. শহিদ মো. সাদেকুল ইসলাম জানান, যে ১০ জন কক্সবাজার ভ্রমণে গেছেন তারা যথারীতি ছুটি নিয়ে গেছেন। বাকি যে চিকিত্সক হাসপাতালে আছেন তাদের দিয়ে চিকিত্সাসেবা দেয়া হচ্ছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩১ মে, ২০২১ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৬
আসর৪:৩৬
মাগরিব৬:৪৪
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৯
পড়ুন