সৈয়দপুর রেল কারখানায় শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও ভাংচুর
১৫ জুন, ২০১৫ ইং
g সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা

সৈয়দপুর রেলওয়ে কারখানার শ্রমিকদের কর্তব্য কাজে অবহেলা ও বিলম্বে অফিসে আসাকে কেন্দ্র করে কর্তৃপক্ষ গত শনিবার প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়। এতে শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও কারখানার এক কর্মকর্তার বহনকারী গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এ নিয়ে কারখানা এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার শ্রমিকদের অবহেলায় ঈদে ৮০টি কোচ সরবরাহ অনিশ্চিত হয়ে পড়েছে। কারখানা কর্তৃপক্ষ আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রেলমন্ত্রীর চাহিদামাফিক ৮০টি রেলওয়ে কোচ মেরামত করে সময়মত সরবরাহ করার জন্য যখন তত্পর। তখন সে অনুযায়ী শ্রমিকদের সহযোগিতা না পাওয়ায় কার্যকর পদক্ষেপ নেয়ায় কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও কারখানার প্রধান ফটকের সামনে ওয়ার্ক ম্যানেজার (ডাব্লুএম)কে বহনকারী গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেছে শ্রমিকরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার মধ্যাহ্ন ভোজের বিরতি শেষে শ্রমিকরা কারখানায় প্রবেশে বিলম্ব করায় কর্তৃপক্ষ মূল ফটকে তালা লাগিয়ে দেয়। এতে প্রায় ৫ শতাধিক শ্রমিক উত্তেজিত হয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় কারখানার ওয়ার্কস ম্যানেজার মূল ফটক দিয়ে কারখানায় প্রবেশের সময় বিক্ষুব্ধ শ্রমিকরা তাকে বহনকারী গাড়িতে হামলা চালায় ও ভাংচুর করে। এ ঘটনার প্রেক্ষিতে কারখানা এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

সৈয়দপুর রেলওয়ে কারখানার তত্ত্বাবধায়ক (ডিএস) নূর আহম্মেদ জানান, বিরোধী দলের কতিপয় নেতার উস্কানিতে এই শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটে। তবে কর্মকর্তা লাঞ্ছিত ও গাড়ি ভাংচুরের ঘটনাটি অস্বীকার করে তিনি বলেন, এ ব্যাপারে মামলা করার প্রস্তুতি নেয়া হয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৫ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন