বিভিন্ন স্থানে উপজেলা পরিষদ সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন আজ
১৫ জুন, ২০১৫ ইং
g ইত্তেফাক ডেস্ক

জামালপুরের মেলান্দহ, বাঞ্ছারামপুর, নালিতাবাড়ী, কুলিয়ারচর, গফরগাঁও, লোহাগাড়া,  মদন ও চুনারুঘাট উপজেলা পরিষদ সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন আজ সোমবার অনুষ্ঠিত হচ্ছে। ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর।

মেলান্দহ (জামালপুর):মেলান্দহ উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্যদের নির্বাচনে ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন— পৌরসভার জয়নব কাউন্সিলর। এ ছাড়া ১১টি ইউনিয়নের মধ্যে দুরমুঠের জরিনা বেগম, কুলিয়ার কহিনুর বেগম, ফুলকোচার জোবায়দা কল্পনা বেগম, নাংলার নাজমা বেগম, নয়ানগরের আনোয়ারা বেগম, শ্যামপুরের রত্না বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে ৩৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া):বাঞ্ছারামপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে ৯টি কেন্দ্রের ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ নির্বাচনী মালামাল পৌঁছে গেছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য পুলিশ, আনসার ভিডিপি, র্যাব, বিজিবি মোতায়েন করা হবে বলে সহকারী রিটার্নিং অফিসার সৌমেন বিশ্বাস ছন্দ জানান।

নালিতাবাড়ী (শেরপুর):নালিতাবাড়ী উপজেলা পরিষদ সংরক্ষিত নারী আসনের সদস্য পদে লড়ছেন ১১ নারী প্রার্থী। উপজেলার একটি পৌরসভা আর ১২টি ইউনিয়নকে ৪ ভাগে ভাগ করে মোট ৪টি সংরক্ষিত আসন করা হয়েছে। এগুলো হলো পোড়াগাঁও, নয়াবিল ও রামচন্দ্রকড়া নিয়ে ১নং আসন। নন্নী, কলসপাড় ও রাজনগর নিয়ে ২নং আসন, রূপনারায়নকড়া, নালিতাবাড়ী ও মরিচপোরান নিয়ে ৩নং আসন এবং পৌরসভা, যোগানিয়া ও বাঘবেড় নিয়ে ৪নং আসন করা হয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা ৩৯ জন।

কুলিয়ারচর (কিশোরগঞ্জ):কুলিয়ারচর উপজেলা পরিষদের মহিলা সংরক্ষিত আসনের সদস্য নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার সংরক্ষিত আসনে ভোটার সংখ্যা ২১ জন। উপজেলায় ২টি আসনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ):নাচোল উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনে ২টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। প্রার্থীরা হচ্ছেন ১নং আসনে নাজমা বেগম (চাঁদ), বিলকিস আরা (বালতি), বেরাফুল বেগম (মোরগ), শামিমা ইয়াসমীন (হরিণ) প্রতীক এবং ২নং আসনে রিতুফা খাতুন (পেঁপে), সখিনা বেগম (টেবিল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে মোট ১৫ জন ভোটার ২টি আসনে প্রত্যেকে ২টি করে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

গফরগাঁও (ময়মনসিংহ):গফরগাঁও উপজেলা পরিষদের নির্বাচনে ৫ আসনে লড়ছেন ১১ জন নারী প্রার্থী। এখানে উপজেলার ১৫ ইউনিয়ন পরিষদের ৪৫ জন সংরক্ষিত নারী সদস্য ও একটি পৌরসভার ৩ জন নারী কাউন্সিলর মোট ৪৮ জন নারী নেত্রী ভোটার। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

মদন (নেত্রকোনা):মদন উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য পদে নির্বাচনে ৩টি আসনের মধ্যে ২নং আসনে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ফাতেমা আক্তারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। বাকি ২টি আসনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন— জান্নাতুন্নেছা, আছমা আক্তার, রেখা আক্তার ও সফুরা আক্তার।

লোহাগাড়া (চট্টগ্রাম):লোহাগাড়া উপজেলা পরিষদের মহিলা সংরক্ষিত আসনের সদস্যরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার আল মামুন জানান, সংরক্ষিত-১ আসনে জয়নাব বেগম, সংরক্ষিত-২ আসনে জেসমিন আক্তার এবং সংরক্ষিত-৩ আসনে সুমি বড়ুয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৫ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন