নানা সংকটে খোর্দ্দ সোনাখুলি বিদ্যালয়ে পাঠদান ব্যাহত
১৫ জুন, ২০১৫ ইং
নানা সংকটে খোর্দ্দ সোনাখুলি বিদ্যালয়ে পাঠদান ব্যাহত
g সৈয়দপুর(নীলফামারী)সংবাদদাতা

সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের খোর্দ্দ সোনাখুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষ, শিক্ষার্থীদের বসার বেঞ্চ, শিক্ষক-শিক্ষিকাসহ নানা সংকটে পাঠদান মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

বর্তমানে শ্রেণিকক্ষের অভাবে পাঠদান চলছে বিদ্যালয়ের সামনের মাঠে গাছতলায় মাদুর পেতে। আর পুরাতন ভবনের নলকূপের রুমে ক্লাস করানো হচ্ছে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের। বিদ্যালয় ভবনের পাকা দুটি শ্রেণিকক্ষে বাঁশের বেড়া দিয়ে বিভক্ত করেও অভাব কাটানো যাচ্ছে না। আর পাকা শ্রেণিকক্ষে বাঁশের বেড়া দিয়ে বিভক্ত করে পাশাপাশি দু’টি শ্রেণির শিক্ষার্থীদের পাঠদানে মারাত্মক বিঘ্নের সৃষ্টি হচ্ছে। প্রাথমিক এ বিদ্যালয়টি ২০১৩ সালে অষ্টম শ্রেণিতে উন্নীত করা হয়েছে।

উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের খোর্দ্দ সোনাখুলি গ্রামে স্থানীয় কিছু শিক্ষানুরাগী ও দানশীল ব্যক্তির উদ্যোগে প্রায় ৭৬ শতক জায়গায় বিগত ১৯৪৪ সালে বিদ্যালয়টি স্থাপন করা হয়। বিদ্যালয়ে দুটি ভবন রয়েছে। এর একটি ১৯৯১ সালে এবং অপরটি ২০০৫-২০০৬ অর্থবছরে নির্মাণ করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহিনা পারভীন জানান, বিদ্যালয়ে নানা সমস্যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, শ্রেণিকক্ষ ও বেঞ্চ সংকট। বিষয়গুলো অনেক আগেই সংশ্লিষ্ট বিভাগকে অবহিত করা হয়েছে।

সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আহসান হাবিব জানান, বিদ্যালয়টির সমস্যার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করা হয়েছে। আশা করি শীঘ্রই বিদ্যালয়ের সব ধরনের সংকট সমাধানের উদ্যোগ নেয়া হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৫ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন