অনুমোদন ছাড়া সমবায় ব্যাংকের মার্কেট নির্মাণ
২৭ আগষ্ট, ২০১৫ ইং
অনুমোদন ছাড়া সমবায় ব্যাংকের মার্কেট নির্মাণ
g নাসিম আলী, পিরোজপুর অফিস

রিট আবেদনের পর হাইকোর্টের নির্দেশে দেয়া বিভাগীয় নিষেধ অমান্য করে পিরোজপুরের মঠবাড়িয়ায় সমবায় ব্যাংকের সভাপতি কতিপয় পরিচালকের সহায়তায় অনুমোদনহীন বহুতল মার্কেট নির্মাণ করছেন।

এ অঞ্চলের প্রাচীন আর্থিক প্রতিষ্ঠান মঠবাড়িয়া সমবায় ব্যাংক লিমিটেডের কোটি কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি রয়েছে। যা সঠিক ব্যবহারের বদলে বর্তমান সভাপতি দুর্নীতি-স্বেচ্ছাচারিতা করে বিভাগীয় অনুমোদন ছাড়াই নির্মাণ কাজসহ নানা অনিয়মের এসব অভিযোগ করেছেন ব্যাংকের সাবেক সহ-সভাপতি ও রাজপাড়া কৃষি সমবায় সমিতির সভাপতি মো. লুত্ফর রহমান। বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম নিবন্ধকের কাছে তার দেয়া অভিযোগের পর বিভাগীয় তদন্ত হয়। পাশাপাশি অভিযোগকারী হাইকোর্টে রিট আবেদন করেন এবং নির্মাণ বিষয়ে ব্যবস্থা নিতে গত ৯ আগষ্ট হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে যুগ্ম নিবন্ধক গত ১১ আগষ্ট সভাপতিকে চিঠি দিয়ে ব্যাংকের সকল প্রকার অননুমোদিত নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য বলেন।

ব্যাংকের সরকার মনোনীত পরিচালক মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম জালাল ও সামসুন নাহার পারভীন বলেন, সভাপতির বিরুদ্ধে আনীত সকল অভিযোগ সত্য। সভাপতি আফজাল হোসেন তার অনুগত কয়েকজন পরিচালকের সহযোগিতায় হাইকোর্ট ও বিভাগীয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ নির্দেশ অমান্য করে অবৈধ নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

এদিকে ব্যাংক সভাপতি আফজাল হোসেন বলেন, ব্যাংকের বার্ষিক সাধারণ সভার অনুমোদনক্রমে এসব নির্মাণ কাজ করা হচ্ছে এবং পৌরসভা থেকে প্লান পাসের পর বিভাগীয় অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। তবে বিভাগীয় অনুমোদন ছাড়া নির্মাণ কাজ চালানোর কথা স্বীকার করে তিনি বলেন, ইতিমধ্যে ব্যাংকের বেশকিছু জমি বেহাত ও নতুন করে দখলের ঝুঁকির কারণে দ্রুত নির্মাণ কাজ চালানো হচ্ছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন