মাজারে যাওয়ার পুল ভেঙে ফেলায় ভক্তদের ক্ষোভ
২৭ আগষ্ট, ২০১৫ ইং
g মুন্সীগঞ্জ প্রতিনিধি 

শ্রীনগর উপজেলা সদরের দেউলভোগে অবৈধভাবে সরকারি পুকুর ভরাট করা হচ্ছে। পুকুর ভরাটের সুবিধার্থে ভেঙে ফেলা হয়েছে হযরত শাহ বকশী (রঃ) মাজারে চলাচলের জন্য নির্মিত ২শ’ ফুট দীর্ঘ কাঠের পুল। এনিয়ে মাজার ভক্তদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

উপজেলা ভূমি অফিস সংলগ্ন মাজারের উত্তর পাশের প্রায় তিন একর পুকুরটি ড্রেজার দিয়ে ভরাটের কাজ চলছে। উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার হাবিবুর রহমান জানান, পুকুরে প্রায় ৪০ শতাংশ সরকারি জায়গা রয়েছে। যা সরকারের ১ নম্বর খাস খতিয়ানে ৫১০ দাগে বাজার হিসাবে অন্তর্ভুক্ত।

 উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রমেন্দ্র নাথ বিশ্বাস বলেন, সরকারি অংশে বালু ভরাট করা হয়েছে। তা পরিমাপ করে সার্ভেয়ারকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদনের আলোকে ব্যবস্থা নেয়া হবে।

মাজার কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, ভরাটকৃত পুকুরের মধ্যে মাজারের জায়গা থাকলেও তাদেরকে না জানিয়েই তা ভরাট করা হচ্ছে।

শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ. বারেক ব্যাপারী জানান, মাজার ভক্ত ও বেদে পরিবারগুলোর জন্য প্রতি বছরই ইউনিয়ন পরিষদের অর্থে সেতুটি মেরামত করা হয়। পুকুরটি ভরাট করে ফেলায় সেতুটি ভেঙ্গে অন্যত্র স্থাপন করা হয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন