চান্দিনায় বিদেশে চাকরি দেয়ার নামে প্রতারণা
২৭ আগষ্ট, ২০১৫ ইং
g চান্দিনা ও বুড়িচং (কুমিল্লা) সংবাদদাতা

ইন্টারনেটে স্বল্প ব্যয়ে লন্ডনে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে চাকরির লোভ দেখিয়ে প্রতারণা  ফাঁদ তৈরি করছে একটি চক্র। আর ওই ফাঁদে জড়িয়ে ভুয়া ইন্টারভিউ দিতে চান্দিনায় হাজির হয়েছে বেশ কয়েকজন যুবক। নোটিসে বর্ণিত দিনে ইন্টারভিউ স্থল চান্দিনা উপজেলা সদরের চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজে হাজির হয়ে ওই প্রতারণার বিষয়টি জানতে পেরেছেন তারা। পরে কলেজ কর্তৃপক্ষ চান্দিনা থানা পুলিশকে বিষয়টি অবহিত করেন।

প্রতারণার স্বীকার সুনামগঞ্জের সদর উপজেলার আরপিন নগর এলাকার আকিবুর রহমান এর ছেলে আজিজুর রহমান (২৫) জানান, দেশের বিখ্যাত একটি অনলাইন ‘বিক্রয় ডট কম’ এ ‘স্বল্প খরচে ভালো বেতনে কিছু সংখ্যক জনবল নেয়া হবে’ শিরোনামে একটি বিজ্ঞাপন দেয়া হয়।

আমরা ওই বিজ্ঞাপনটি দেখে প্রদত্ত নম্বরে যোগাযোগ করলে কথিত ওই প্রতিষ্ঠান প্রধান ডা. আবুল কালাম আজাদ নিজেকে লন্ডনের একজন ডাক্তার পরিচয় দিয়ে বলেন, লন্ডনে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ওই প্রতিষ্ঠানের জন্য ৯ জন কর্মী বাংলাদেশ থেকে নিবেন। তার বিপরীতে ১৫ জনের বেশি প্রার্থী আবেদন করতে পারবে না। আবেদনকারীরা ডাচ বাংলা ব্যাংক কুমিল্লা শাখার নির্ধারিত নম্বরে ৪ হাজার ৮শ’ টাকা জমা দিয়ে ওই জমা রসিদ, ৬ কপি ছবি এবং প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গত ১৮ আগস্ট বিকাল ৩টায় চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় অফিস কক্ষে ইন্টারভিউতে হাজির হওয়ার নির্দেশ দেন।

প্রতারক তার নিজ বাসা চান্দিনার উপজেলা সদরের ধানসিঁড়ি আবাসিক এলাকায় এবং ইন্টারভিউ স্থল ওই কলেজও তাদের বলে জানান।

সেই মোতাবেক সুনামগঞ্জের আজিজুর রহমান ছাড়াও কিশোরগঞ্জের কটিয়াকান্দি উপজেলার মোস্তাফিজ, মুন্সিগঞ্জের সিরাজগঞ্জ উপজেলার মেহেদী হাসান, ফেনী সদর উপজেলার ইলিয়াস এবং নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার শাহজালালসহ আরও অনেক প্রার্থী এই প্রতারণার শিকার হন।

চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ মনিরুল ইসলাম ভুঁইয়া জানান, একটি কুচক্রিমহল দীর্ঘদিন যাবত্ আমাদের কলেজ এর নাম ব্যবহার করে এর আগেও কয়েকবার এমন ঘটনা ঘটিয়েছে। দেশের দূর-দূরান্ত থেকে যুবকরা ভুয়া ইন্টারভিউ দিতে আসার পর আমরা তাত্ক্ষণিক বিষয়টি থানায় অবহিত করি এবং প্রতারক চক্রের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করা হবে। চান্দিনা থানার ওসি রসুল আহমেদ নিজামী জানান, বিষয়টি অবশ্যই দুঃখজনক। আমরা চক্রটি খুঁজে বের করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন