বঙ্গোপসাগরে পাঁচটি ট্রলারসহ অর্ধশত জেলে অপহূত
২৭ আগষ্ট, ২০১৫ ইং
g পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

বঙ্গোপসাগরে জেলে বহরে সশস্ত্র গণডাকাতির খবর পাওয়া গেছে। পাথরঘাটা থেকে ৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরের ডুবো জাহাজ পয়েন্টে মঙ্গলবার  রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

বরগুনা জেলা মত্স্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের ডুবো জাহাজ পয়েন্টে জেলেরা মাছ ধরছিল। এমন সময় সুন্দরবনের ৩০ থেকে ৩৫ জনের সশস্ত্র জলদস্যু বাহিনী জেলে বহরে হামলা চালিয়ে অন্তত অর্ধশত মাছ ধরা ট্রলারে ডাকাতি করে রসদ সামগ্রী নিয়ে যায়। এ সময় জেলে বহর থেকে ৫ ট্রলারসহ অন্তত অর্ধশত জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে ওই বাহিনী। অপহূতদের বাড়ি পটুয়াখালীর কলাপাড়া, পিরোজপুরের ভান্ডারিয়ার চরখালী ও বরগুনার পাথরঘাটার চরদুয়ানী এলাকায়।

অপহূত ট্রলারের মধ্যে এফবি বাবা-মায়ের দোয়া ট্রলারের মোস্তফা মাঝি, সোলায়মান, জামাল হোসেন, মিজান ও শানু মিয়া, এফবি বশির ট্রলারের মাঝি মো. মাসুম মিয়া, এফবি মায়ের আশীর্বাদ ট্রলারের বশির মাঝি, এফবি পিমন ট্রলারের লাল চান মাঝি, এফবি আল্লাহর দান ট্রলারের সোহরাব মাঝির নাম জানা গেছে। কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. এস.এ রউফ বলেন, ডাকাতির খবর আমরা শুনেছি। যেহেতু ঘটনাস্থল পশ্চিম জোনের আওতায়, আমরা পশ্চিম জোনকে বলেছি তারা অভিযানে নেমেছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন