উপাদী দক্ষিণ ইউপি চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা
২৭ আগষ্ট, ২০১৫ ইং
g মতলব দক্ষিণ (চাঁদপুর) সংবাদদাতা

উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়েছে। বিভিন্ন অনিয়মের অভিযোগ সত্যতা প্রমাণিত হওয়ায় এবং অধিকাংশ সদস্যের অনাস্থা প্রস্তাবের পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয় এক চিঠিতে উপজেলার নির্বাহী কর্মকর্তা চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করেন।

সূত্র জানায়, গত ৭ এপ্রিল উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ওই ইউপি চেয়ারম্যান আলী আশ্রাফ পাটোয়ারীর বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। পরে গত ৫ মে উপজেলার নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা কৃষি কর্মকর্তা মো. তাজুল ইসলাম বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পান। এ ঘটনায় গত ২১ মে ওই ইউপির ৯ মেম্বার চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অনাস্থা প্রস্তাব দেন। দুর্নীতির অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় এবং বেশির ভাগ সদস্যের অনাস্থা প্রস্তাবের পরিপ্রেক্ষিতে এলজিআরডি মন্ত্রণালয় ওই চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করে।

উপজেলার নির্বাহী কর্মকর্তা ফারহানা ইসলাম বলেন, দুর্নীতির অভিযোগ ও ইউপি সদস্যদের অনাস্থা প্রস্তাবের ওপর ভিত্তি করে মন্ত্রণালয় ওই চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করে। ওই পদে শিগগির নির্বাচনের ব্যবস্থা করা হবে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন