সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে পাটুরিয়া-দৌলতদিয়ায় লঞ্চ বন্ধের হুমকি
২৭ আগষ্ট, ২০১৫ ইং
g শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে চলাচলকারী প্রায় অর্ধশতাধিক লঞ্চের মালিক-শ্রমিকরা সন্ত্রাসীদের কাছে জিম্মি হয়ে পড়েছে বলে অভিযোগ উঠেছে। দৌলতদিয়া প্রান্তের লঞ্চ শ্রমিকদেরকে মারধর করে টাকা পয়সা লুট করে নিয়ে যাচ্ছে বলে আরিচা জোনের লঞ্চ মালিকরা সংশ্লিষ্ট প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে  প্রতিকার চেয়েও  না পেয়ে লঞ্চ মালিক-কর্মচারীরা নিরাপত্তহীনতায় ভুগছেন। সংশ্লিষ্ট প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে অনির্দিষ্ট কালের জন্য এ রুটে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন মালিক কর্তৃপক্ষ।    

গত ২৪ আগস্ট লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি আব্দুল লতিফ খন্দকার স্বাক্ষরিত এক অভিযোগ পত্রে প্রকাশ, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে ৩৫ টি লঞ্চ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রী পারাপারে নিয়োজিত রয়েছে। গত কয়েক দিন ধরে দৌলতদিয়া প্রান্তে কিছু চিহ্নিত সন্ত্রাসী লঞ্চ শ্রমিকদের উপেক্ষা করে নিজেরা যাত্রীদের নিকট থেকে ভাড়া আদায় করে জোরপূর্বক পকেটস্থ করছে। চিহ্নিত এ সকল সন্ত্রাসী লঞ্চ মালিক সমিতি কর্তৃক নিয়োজিত কর্মচারীদেরকে মারপিটসহ নানাভাবে নাজেহাল করে আসছে। এতে লঞ্চ মালিক সমিতি কর্তৃক দৌলতদিয়া ঘাটে নিয়োজিত কর্মচারীরা নিরাপত্তাহীনতায় ভুগছে।

বিআইডব্লিউটিএ আরিচা অঞ্চলের ঘাট ব্যবস্থাকসহ বিভিন্ন সূত্র জানান, পাটুরিয়া-দৌলতদিয়া রুটে লঞ্চে যাত্রী পারাপারের ক্ষেত্রে দৌলতদিয়া প্রান্তে লঞ্চ মালিকদের নিয়োজিত কতিপয় সাবেক কর্মচারীরাই এ সমস্যার সৃষ্টি করে আসছে। এ বিষয়ে লঞ্চ মালিক ও সাবেক ওই সকল কর্মচারীর মধ্যে সমঝোতার চেষ্টা চলছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন