সংবাদ সংক্ষেপ
০৩ মার্চ, ২০১৬ ইং
সদরপুরে বেসরকারি সংস্থা সিডিএসের কর্মশালা উদ্বোধন

সদরপুর (ফরিদপুর) সংবাদদাতা ফরিদপুরের সদরপুর উপজেলায় বেসরকারি সংস্থা সিডিএস ও প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশ প্রকল্পের উদ্যোগে জিওবি ক্যাটস প্রকল্পের উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিদের নিয়ে গতকাল ২ দিনব্যাপী হাইজিন পরিচর্যা বিষয়ক এক রিফ্রেশার কর্মশালার উদ্বোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জালালউদ্দিন। এতে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ হাফিজুর রহমান মিঞা, সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ ইসাহাক মিয়া, প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশ প্রকল্পের জোনাল অফিসার কাজী নাসিমা ও শাহনাজ পারভীন মীনা, সিডিএসের প্রকল্প ব্যবস্থাপক কিশোর কুমার দাস ও উপজেলা সমন্বয়কারী সেলিম আহম্মেদ প্রমুখ।

দোহারে জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে র্যালি ও সভা

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা ঢাকার দোহার উপজেলায় জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০১৬ উপলক্ষে র্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল  বুধবার দুপুরে  উপজেলা সভাকক্ষে উপজেলার জেলেদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দোহার উপজেলা প্রশাসন ও উপজেলা মত্স্য দপ্তর আয়োজিত এ সভায় উপজেলা সহকারী কর্মকর্তা শামীম আরা নীপার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা সিনিয়র মত্স্য কর্মকর্তা ফারজানা হক, দোহার উপজেলা মত্স্য কর্মকর্তা এ.বি.এম. জাকারিয়া, নবাবগঞ্জ উপজেলা মত্স্য কর্মকর্তা সাইদুল হক প্রমুখ।

বকশীগঞ্জে ভুয়া ডাক্তারের জরিমানা

বকশীগঞ্জ (জামালপুর) সংবাদদাতা বকশীগঞ্জে জাহাঙ্গীর আলম নামে এক ভুয়া ডাক্তারের প্রতিষ্ঠান সীলগালা ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার মোহাম্মদ সাদিকুর রহমান এই জরিমানা করেন। জানা গেছে, বকশীগঞ্জ উপজেলা পরিষদের সামনে নিউ মডেল ফার্মেসি নামে একটি ক্লিনিক খুলে চিকিত্সার নামে প্রতারণা করে আসছিলো জাহাঙ্গীর আলম। ক্লিনিকের মালিক জাহাঙ্গীর ডাক্তার না হয়েও নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে চিকিত্সা করতে থাকেন। ফলে প্রতারণার শিকার হন অনেক রোগী। প্রতারিত রোগী অভিযোগের প্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমানের নেতৃত্বে একটি মোবাইল কোর্ট তার প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বৈধ কাগজপত্র না পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা ও ক্লিনিকটি সীলগালা করে দেন।

আড়াইহাজারে স্মরণ সভা ও দোয়া মাহফিল

 গোপালদী বাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা  আড়াইহাজার উপজেলা সদরে অবস্থিত রোকন উদ্দিন মোল­া গার্লস ডিগ্রী কলেজের উদ্যোগে গতকাল বুধবার ইত্তেফাক সাবেক সংবাদদাতা আলহাজ কাজী মোদাচ্ছের হোসেন সুলতানের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ মোঃ আক্তারুজ্জামানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ  মোঃ আব্দুর রহমান, প্রফেসর শওকত আলী, মইনুল হোসেন মানিক, হাফেজ নজরুল ইসলাম,আলউদ্দিন, লুত্ফর রহমান, রহুল আমিন রতন, মোজাম্মল হক, আনোয়ার হোসেন, মরহুমের ছেলে ইত্তেফাক সংবাদদাতা মাসুম বিল্ল­াহ প্রমুখ। স্মরণ সভায় কলেজের সকল শিক্ষক ও কর্মচারীগণ অংশ নেন।

হরিরামপুরে ডিজিটাইজেশন ও নলেজ ডেস্ক কার্যক্রমের উদ্বোধন

মানিকগঞ্জ প্রতিনিধি মানিকগঞ্জে হরিরামপুর উপজেলায় গতকাল বুধবার আবেদন/ অভিযোগ রেজিস্টার ডিজিটাইজেশন ও নলেজ ডেস্ক কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়। এ কার্যক্রমের মাধ্যমে নির্বিঘ্নে দ্রুত সময়ে  এবং স্বল্প খরচে উপজেলা নির্বাহী অফিসে সেবা গ্রহীতার আবেদন/ অভিযোগ গ্রহণ, শ্রবণ, শুনানী নিস্পত্তি করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস। তিনি বলেন, প্রধানমন্ত্রী মানুষের দোড় গোড়ায় সেবা পৌঁছে দিতে বদ্ধ পরিকর। প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স  ইনোভেশন ইউনিট ও একসেস টু  ইনফরমেশন প্রোগ্রাম এবং মন্ত্রিপরিষদ বিভাগ বর্তমানে জনপ্রশাসনে নাগরিক সেবায় উদ্ভাবনী চর্চার সুযোগ তৈরি করার জন্য কাজ করছে। এরই ধারাবাহিকতায় মানিকগঞ্জে হরিরামপুরে পাইলট প্রোগ্রাম হিসাবে সেবাটি আমরা উদ্বোধন করলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা মত্স্য কর্মকর্তা মো. নূর তাজুল হক, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল হুদা চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার রুবিনা ফেরদৌসী, সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ সাইফুল  ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজ, অফিসার ইনচার্জ নজরুল ইসলামসহ উপজেলার সকল কর্মকর্তা, নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনগণ।

মেহেন্দিগঞ্জে আসামিদের গ্রেফতার দাবিতে মিছিল

 মেহেন্দিগঞ্জ (বরিশাল) সংবাদদাতা পাতারহাট আর.সি কলেজ ছাত্রলীগের উদ্যোগে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সুমন হোসেনের উপর সন্ত্রাসীদের হামলার পেক্ষিতে আসামিদের গ্রেফতারের দাবীতে গতকাল বুধবার প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মেহেন্দিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নীরব বেপারী, পৌর ছাত্রলীগের সভাপতি সাখাওয়াত হোসেন রনি, কলেজ ছাত্রলীগ নেতা রায়হান হোসেন প্রমুখ। সভা শেষে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগ। তারা অবিলম্বে সুমন হোসেনের উপর হামলাকারীদের গ্রেফতারের জোর দাবী জানান। উল্লেখ্য, গত সোমবার রাতে চানপুর ব্যবসা প্রতিষ্ঠান থেকে পাতারহাট আসার পথে মেহেন্দিগঞ্জ হাসপাতালের সম্মুখে অম্বিকাপুর ওয়ার্ডের সাখাওয়াত হাওলাদার ও তার সন্ত্রাসী ভাইয়েরা মোটর সাইকেলের পথরোধ করে সুমন হোসেনের উপর অতর্কিত হামলা চালায় এবং সুমনের সাথে থাকা প্রায় ২ লক্ষ টাকা লুট করে নিয়ে যায় বলে তার বড় ভাই নুরুন নবী জানায়।

ভালুকায় ডিশ ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি মোঃ সাখাওয়াত হোসেন গতকাল বুধবার দুপুরে তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অবৈধ ক্যাবল ব্যবসা করার অপরাধে জামিরদিয়া মাষ্টার বাড়ির তানিয়া ক্যাবল নেটওয়ার্ককে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। জানা যায়, ওই এলাকার রহমত আলী তানিয়া ক্যাবল নেটওয়ার্ক নামে অবৈধভাবে সংযোগ দিয়ে ডিশের ব্যবসা করায় ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক ২০০৬ আইনে ওই জরিমানা প্রদান করেন।

নাজিরপুরে কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন

নাজিরপুর (পিরোজপুর) সংবাদদাতা শস্য বহুমুখীকরণ প্রকল্পের আওতায় কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পিরোজপুরের নাজিরপুরে ৫দিনব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন বরিশাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিঃ পরিচালক কৃষিবিদ মো. আব্দুল আজিজ ফরাজি। উপজেলা নির্বাহী অফিসার মো. তবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন নাজিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা দিগ্বিবজয় হাজরা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিরোজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আবুল হোসেন তালুকদার এবং এসসিডিপি’র আঞ্চলিক প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ ডঃ সুনীল কুমার রায়।

নান্দাইলে প্রাইমারি স্কুলের দপ্তরি-কাম প্রহরীদের মানববন্ধন 

নান্দাইল (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৭৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীদের বেতন-ভাতার প্রদানের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর ইউএনওর মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল বুধবার ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে নান্দাইল উপজেলা পরিষদের সামনে প্রায় তিন ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনের এক পর্যায়ে তারা মহাসড়কের ওপর বসে প্রতিবাদ জানায় এবং পরে নান্দাইলের ইউএনও মোহাম্মদ শাহানুর আলমের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি প্রদান করেছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনারকলি নাজনীন ।

বরিশালে ছাত্রলীগ নেতার বাসায় হামলা

বরিশাল অফিস মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম দেওয়ানের বাসায় হামলার ঘটনায় ১০জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে কাউনিয়া থানা পুলিশ। গত মঙ্গলবার বিকালে  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও শাখায় চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা ওসি সেলিম রেজা। কাউনিয়া থানার ওসি  সেলিম  রেজা জানান, ২১  ফেব্রুয়ারি রাতে অসীম  দেওয়ানের কাউনিয়ার প্রথম গলির বাসভবনে হামলা চালায় দুর্বৃত্তরা। এ ঘটনায় অসীম  দেওয়ানের ভাই দেওয়ান আলেসিন এলিন বাদী হয়ে পরদিন কাউনিয়া থানায় মামলা দায়ের করেন। মামলায় ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১৫/২০ জনকে আসামি করা হয়।

গোসাইরহাটে জাটকা সংরক্ষণ সপ্তাহ অনুষ্ঠিত

গোসাইরহাট (শরীয়তপুর) সংবাদদাতা গতকাল বুধবার গোসাইরহাটের মত্স্য অধিদপ্তরের উদ্যোগে ৭দিনব্যাপী জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০১৬ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে উপজেলার মেঘনা নদীতে ৩০টি ট্রলার ও প্রায় একহাজার জেলের বহর নিয়ে নৌ-র্যালি অনুষ্ঠিত হয়। নৌ-র্যালি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান। পরে গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ সগীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মত্স্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, শরীয়তপুর সদর সিনিয়র মত্স্য কর্মকর্তা মোঃ মহসীন ও গোসাইরহাট থানার ওসি মোঃ মোফাজ্জেল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ  আলী আহম্মদ  আকন, কোদালপুর ইউপি’র চেয়ারম্যান এস এম মিজানুর রহমান, কুচাইপট্টি ইউপি’র চেয়ারম্যান মোঃ আবুল বাশার মুন্সী, আলাওলপুর ইউপি’র চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন ও মত্স্য আড়তদার  মোঃ খবির খান  প্রমুখ। 

আড়াইহাজারে ৪ মাদকসেবীর কারাদণ্ড

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা আড়াইহাজার উপজেলায় গতকাল বুধবার দুপুরে প্রকাশ্যে মাদক সেবনের দায়ে ৪ গাঁজাসেবীর প্রত্যেককে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কমিশনার নাজমা আশ্রাফি উপজেলার সদরের পাইলট স্কুলের পিছনে অভিযান চালিয়ে এই সাজা প্রদান করেন। আড়াইহাজার থানার ওসি মো. সাখাওয়াত হোসেন জানান, চার যুবক প্রকাশ্যে মাদক সেবন করছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে ম্যাজিস্ট্রেট প্রত্যেককে আলাদা করে সাতদিনের কারাদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার কৃষ্ণপুরা এলাকার সুরুজ মিয়ার ছেলে রুবেল, চৌধুরীপাড়ার পরেশ দত্তের ছেলে রতন দত্ত, কবির মিয়ার ছেলে কাউসার, অতুল বিশ্বাসের ছেলে অজয় বিশ্বাস।

দিনাজপুরে মুক্তিযোদ্ধা কমান্ডারদের সাথে মতবিনিময়

স্টাফ রিপোর্টার, দিনাজপুর গত মঙ্গলবার দিনাজপুর জেলা পরিষদ সম্মেলন কক্ষে দিনাজপুর জেলার মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোরশেদ খান বীর বিক্রম। মুক্তিযোদ্ধা সংসদ দিনাজপুর জেলা কমান্ডের কমান্ডার মো. সিদ্দিক গজনবীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মাহমুদুল হক, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের যুগ্ম মহাসচিব আসাদুজ্জামান (আরজু), কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাংগঠনিক সম্পাদক এবিএম সুলতান আহমেদ, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিরের সহ-সাংগঠনিক সম্পাদক এসএম মুজিবর রহমান। এতে বক্তব্য রাখেন রংপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসাদ্দেক হোসেন বাবলু, সহকারী কমান্ডারগণ যথাক্রমে মো. মতিউর রহমান, মো. হবিবর রহমান প্রমুখ।

উল্লাপাড়ায় দুই যুবকের কারাদণ্ড

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) সংবাদদাতা প্রকাশ্যে মাদক সেবনের অপরাধে গতকাল বুধবার উল্লাপাড়ায় ভ্রাম্যমাণ আদালত দুই যুবককে ৪ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে। এরা হলেন উপজেলার এনায়েতপুর আদর্শগ্রামের গোলাম হোসেনের ছেলে অন্তর আলী ও ঘোষগাঁতী গ্রামের আমজাদ হোসেনের ছেলে আবুল হোসেন। উল্লাপাড়ার সহকারী কমিশনার আকরাম আলী ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন। উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম জানান, উল্লিখিত যুবকেরা ঘোষগাঁতী এলাকায় প্রকাশ্যে মাদক সেবনের সময় পুলিশ তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করেন।

নবাবগঞ্জে নিরাপদ অভিবাসন বিষয়ক কর্মশালা

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বেসরকারি উন্নয়ন সংস্থা ইনিশিয়েটিভ ফর পিপলস ডেভেলপমেন্টের আয়োজনে নিরাপদ অভিবাসন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার এ কর্মশালায় সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন। এ সময় বিদেশগামী নারী ও পুরুষরা যাতে প্রতারিত না হয় এ বিষয়ে নাটিকা প্রদর্শন করা হয়। উপস্থিত সংবাদকর্মীদের বিভিন্ন ধরনের লিফলেট, পোস্টার ও পুস্তক সরবরাহ করা হয়। এ কর্মশালায় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ মো. ইব্রাহিম খলিল, বাস্তবের নির্বাহী পরিচালক রুহি দাস, প্রকল্প সমন্বয়কারী মো. গোলাম আযম, অ্যাকাউন্টস অফিসার হোসেন মোবারক, সহকারী প্রজেক্ট অফিসার প্রফুল­ কুমার মালো, সুলতানা ওহাব, মাকছুদা রহমান, সাংবাদিক মো. কাজী সোহেল, ফারুক আহম্মেদ, বিপ্ল­ব ঘোষ প্রমুখ।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩ মার্চ, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১২:১১
আসর৪:২৪
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৬:১৯সূর্যাস্ত - ০৬:০০
পড়ুন