পঞ্চগ্রামে এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ
১৩ জুন, ২০১৬ ইং
পঞ্চগ্রামে এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ
g রাজারহাট (কুড়িগ্রাম) সংবাদদাতা

রাজারহাট উপজেলার সীমান্তবর্তী এলাকার পঞ্চগ্রাম ইউনিয়নের ১নং ওয়ার্ডের মালিবাড়ী এলাকায় জনসাধারণ স্বেচ্ছাশ্রমে একটি কাঁচা রাস্তা নির্মাণ করেছে। এতে ওই ওয়ার্ডের ২টি গ্রামের ৪০০ পরিবারের প্রায় ৩ হাজার মানুষজনের দীর্ঘদিনের যাতায়াতের কষ্ট লাঘব হয়েছে।

সরজমিনে গিয়ে জানা যায়, মালিবাড়ী এলাকার শ্রী রাখাল চন্দ্র রায়ের পৈতৃক সম্পত্তির ওপর দিয়ে দুই গ্রামের মানুষের যাতায়াতের জন্য সম্প্রতি তিনি রাস্তার জায়গা নির্ধারণ করে দেন। পরে এলাকাবাসী একত্রিত হয়ে গত এক সপ্তাহের ব্যবধানে রাস্তাটির মেরামত কাজ শুরু করে দেন এবং এখন প্রায় কাজ শেষ পর্যায়ে। প্রতিনিয়ত ওই রাস্তা দিয়ে দুই গ্রামের ৪০০ পরিবারের প্রায় ৩ হাজার লোকজন যাতায়াত করবে।

স্থানীয় গ্রাম পুলিশ সৈয়দ আলী, মোবারক আলী, সোনাউল্লা বলেন, দীর্ঘদিন পর হলেও রাখাল চন্দ্র রায় জনসাধারণের ভোগান্তির কথা চিন্তা করে এলাকাবাসীকে ডেকে তার পৈতৃক সম্পত্তি দিয়ে রাস্তা তৈরি করার কথা জানান। পরে দুই এলাকার নারী-পুরুষ একত্রিত হয়ে প্রতিদিন রাস্তায় মাটি ভরাটের কাজ করে।

রাখাল চন্দ্র রায় বলেন, মানুষ মানুষের জন্য। কতদিন পৃথিবীতে বেঁচে থাকবো। দুই একটি ভালো কাজ করা প্রতিটি মানুষের কর্তব্য। এ কথা মাথায় রেখে মানুষের যাতায়াতের সুবিধার্থে এ সিদ্ধান্ত নিয়েছি।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন