বরিশাল আওয়ামী লীগের কমিটি অনুমোদন
১৩ জুন, ২০১৬ ইং
সভাপতি হাসানাত, সম্পাদক ইউনুস

g বরিশাল অফিস

কাউন্সিলের চার বছর পর জেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন কার্যনির্বাহী সংসদ। গত শনিবার ঘোষিত কমিটিতে আবুল হাসানাত আব্দুল্লাহ এমপিকে সভাপতি এবং অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপিকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি সূত্র জানা গেছে, ২০১২ সালের ২৯ ডিসেম্বর সর্বশেষ আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কাউন্সিলের ঠিক দুই দিন আগে অর্থাত্ ২৭ ডিসেম্বর জেলা ও মহানগর আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে জেলায় আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি সভাপতি এবং অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এ ছাড়া, মহানগরে প্রয়াত এমপি শওকত হোসেন হিরন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আফজালুল করিম নির্বাচিত হয়ে ছিলেন।

ওই দিন কাউন্সিল পরবর্তী পূর্ণাঙ্গ কমিটির জন্য কেন্দ্রীয় কমিটির অনুমোদনের জন্য তালিকা জমা দেয়া হয়েছিল। কিন্তু গত কয়েক বছরেও এই কমিটি অনুমোদন হচ্ছিল না। এই পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাউন্সিল উপলক্ষে প্রায় চার বছর পর জেলার পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। এমনকি মহানগর আওয়ামী লীগের কমিটির বিষয়েও সিদ্ধান্ত অনেকটা চূড়ান্ত হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একাধিক সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় কেন্দ্রীয় কাউন্সিল পেছানো ছাড়াও অনুমোদন দেয়া হয়েছে দেশের সাতটি জেলা আওয়ামী লীগের কমিটি, যার মধ্যে রয়েছে বরিশাল ও পিরোজপুর জেলাও।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন